বলিউড

এত প্রচারেও লাভ হল না! বক্স অফিসে ধুকছে ‘লাল সিং চাড্ডা’

মুম্বাই, ১২ আগস্ট – বলিউডের মিস্টার পারফেকশনিস্ট আমির খান বড় পর্দায় ফিরেছেন দীর্ঘ চার বছর পর। বৃহস্পতিবার (১১ আগস্ট) তার বহুল আলোচিত ‘লাল সিং চাড্ডা’ মুক্তি পেয়েছে। কিন্তু প্রথম দিনে সিনেমাটি আশা পূরণ করতে পারেনি।

ভারতের একাধিক গণমাধ্যম থেকে জানা যায়, সিনেমাটি গতকাল ভারতজুড়ে মাত্র ১০ কোটি ৫০ লাখ রুপি আয় করেছে। যা প্রত্যাশার চেয়ে অনেক কম। আমির খান ভক্ত ও বলিউড সংশ্লিষ্টদের ধারণা ছিলো প্রথম দিন অন্তত ২০-২৫ কোটি রুপি আয় করবে এটি।

কিন্তু বেশ কিছুদিন ধরে চলা ‘বয়কট লাল সিং চাড্ডা’ ও ‘বয়কট আমির খান’ হ্যাশট্যাগ মারাত্মকভাবে প্রভাবিত করেছে সিনেমাটিকে। ভারতজুড়ে এই নেতিবাচক প্রচার প্রবলভাবে ছড়িয়ে যায়। যার ফলে দর্শক সমাগম অনেক কম হয়েছে।

‘লাল সিং চাড্ডা’ সিনেমার বাজেট ১৮০ কোটি রুপি। বিশাল বাজেটের এই সিনেমা সমালোচকদের কাছ থেকেও পেয়েছে মিশ্র প্রতিক্রিয়া। কেউ কেউ প্রশংসা করলেও অনেকে আবার সিনেমাটিকে একেবারে মানহীন দাবি করেছেন। তাই বাজেট তুলে লাভের মুখ দেখার সম্ভাবনা একেবারেই ক্ষীণ।

প্রসঙ্গত, ‘লাল সিং চাড্ডা’ নির্মিত হয়েছে হলিউডের কালজয়ী সিনেমা ‘ফরেস্ট গাম্প’-এর অফিসিয়াল রিমেক হিসেবে। এতে আমির খানের সঙ্গে অভিনয় করেছেন কারিনা কাপুর। সিনেমাটি পরিচালনা করেছেন অদ্বৈত চন্দন।

এদিকে একইদিন অক্ষয় কুমারের ‘রক্ষা বন্ধন’ সিনেমাও মুক্তি পেয়েছে। সেটি অবশ্য পেয়েছে ইতিবাচক প্রতিক্রিয়া। সমালোচকরা প্রশংসা করেছেন। কিন্তু এরপরও আয়ের দিক থেকে খুব একটা সুবিধা করতে পারেনি। প্রথম দিন মাত্র ৮ কোটি রুপি আয় করেছে এটি।

এম ইউ/১২ আগস্ট ২০২২

Back to top button