ঢালিউড

পরীমনির ছেলের নাম পছন্দ হয়নি তসলিমার

ঢাকা, ১১ আগস্ট – পুত্র সন্তানের বাবা-মা হয়েছেন সময়ের আলোচিত তারকাজুটি শরিফুল রাজ ও পরীমনি। গতকাল বুধবার সন্ধ্যায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ‘রাজ্য’ নামের ছেলে সন্তানের জন্ম দেন পরী। সন্তানের পুরো নাম শাহীম মুহাম্মদ রাজ্য। গতকাল থেকেই শুভেচ্ছায় ভাসছেন এই তারকা দম্পতি। তবে রাজ-পরীর সন্তানের নাম পছন্দ হয়নি, এমন মন্তব্য করলেন বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন।

এক ফেসবুক পোস্টে তসলিমা লিখেছেন, ‘সিনেমার নায়িকারা আজকাল একটা ঢং করে, বাচ্চা হলে বাচ্চার মুখ দেখাবে না, পেছন থেকে বাচ্চাকে দেখাবে, অথবা মুখটা একটা লাভ সাইন দিয়ে ঢেকে দেবে। যখন বাচ্চার মুখ দেখার জন্য লোকে অধীর আগ্রহে বসে থাকবে না। তখন, হয়তো সেটা কয়েক বছর পর, দেখাবে।

পরীমনি বাংলাদেশের সিনেমার নায়িকা। তিনি অন্য নায়িকাদের মতো বাচ্চার মুখ না দেখানোর ঢংটা করেননি বলে ভালো লাগলো। প্রথম দিনই বাচ্চার চেহারা দেখিয়ে দিয়েছেন জনগণকে।’

সন্তানের নাম পছন্দ হয়নি জানিয়ে লিখেছেন, ‘তবে স্বামীর নামের সঙ্গে মিলিয়ে বাচ্চার নাম রাখাটা বিশেষ পছন্দ হয়নি। স্বামীট্বামীরা আজ আছে, কাল নেই। সন্তান তো চিরদিনের। পরী তার নামের সঙ্গে মিলিয়ে সুন্দর একটি বাংলা নাম রাখতে পারতেন। পরীর জায়গায় আমি হলে “রাজ্য” নয়, ডাকনাম রাখতাম “পরমানন্দ”। ভালো নাম “শাহীম মুহাম্মদ” নয়, রাখতাম “পরমানন্দ প্রাণ”।’

তবে বিতর্কিত এই লেখিকার কথার উত্তর দিয়েছেন অনেকেই। মন্তব্যের ঘরে উল্টো সমালোচনায় পরতে হয়েছে তাকে। সেখানে সবাই সাধুবাদ জানিয়েছে রাজ-পরী দম্পতিকে। আর তাদের সন্তানের নাম রাখার বিষয়টিও নিয়েছেন ইতিবাচক হিসেবে।

এম ইউ/১১ আগস্ট ২০২২

Back to top button