উত্তর আমেরিকা

যুক্তরাষ্ট্রে চার মুসলিমকে হত্যা, অভিযুক্ত গ্রেপ্তার

ওয়াশিংটন, ১০ আগস্ট – যুক্তরাষ্ট্রের নিউ মেক্সিকোতে চারজন মুসলিম অভিবাসী হত্যাকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। স্থানীয় সময় মঙ্গলবার (৯ আগষ্ট) বয়স ৫১ বছর বয়সী মোহাম্মদ সাঈদকে তার ব্যবহৃত গাড়ির গতিবিধি লক্ষ্য করে পুলিশ গ্রেপ্তার করে। আফগানস্তানের নাগরিক ওই ব্যক্তি অপহরণ ও গুলি করে চারজনকে হত্যা করেছে বলে পুলিশের অভিযোগ। তার মধ্যে ওই ব্যক্তির বিরুদ্ধে দুজনকে হত্যার অভিযোগ এনেছে পুলিশ। অন্য দুটি হত্যার ক্ষেত্রে তাকে প্রধান অভিযুক্ত বলা হয়েছে।

পুলিশ প্রধান হ্যারল্ড মেডিনা বলেছেন, ওই ব্যক্তি পেশায় গাড়িচালক। তিনি প্রধান অভিযুক্ত। এর মধ্যে প্রথমজন গত নভেম্বরে খুন হন। তারপর গত দুই সপ্তাহে তিনজনকে খুন করা হয়েছে। তারা হয় পাকিস্তানি বা আফগান।

নিউ মেক্সিকোর যে শহরে এই চারটি হত্যা হয়েছে, সেখানে পাঁচ লাখ ৬৫ হাজার মানুষের বাস। তার মধ্যে পাঁচ হাজার মুসলিম। তারা গত কয়েক মাস ধরে রীতিমতো আতঙ্কে আছেন।

নিহতদের মধ্যে একজন ২৭ বছর বয়সী মুহম্মদ আফজল হুসেন ছিলেন শহরের প্ল্যানিং ডিরেক্টর। তার ভাই ইমতিয়াজ হুসেন বলেছেন, প্রধান অভিযুক্তকে গ্রেফতার করার পর শহরের মুসলিমরা খুশি হয়েছেন।

ইমতিয়াজ বলেছেন, তার বাচ্চারা জানতে চেয়েছে, তারা এবার বারান্দায় যেতে পারে কিনা। মাঠে গিয়ে খেলতে পারবে কি না!

গত শুক্রবার ৬১ বছর বয়সী মোহাম্মদ আহমেদি ও ৪১ বছর বয়সী আফতাব হাসান ও ২৫ বছর বয়সী নইম হুসেনসহ ৪ জনকে হত্যা করা হয়। তারা ওখানকার সবচেয়ে বড় মসজিদ ইসলামিক সেন্টার অফ নিউ মেক্সিকোতে প্রার্থনার জন্য গিয়েছিলেন।

সূত্র: সমকাল
এম ইউ/১০ আগস্ট ২০২২

Back to top button