জাতীয়

গৃহায়ণ কর্তৃপক্ষ কর্মচারী ইউনিয়ন কার্যালয়ে হবে ‌’মুজিব কর্নার’

ঢাকা, ১০ আগস্ট – জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ কর্মচারী ইউনিয়ন কার্যালয়ে ‘মুজিব কর্নার’ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ‘১৫ আগস্ট ১৯৭৫’ নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের প্রতি সম্মান জানিয়ে মুজিব কর্নার স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে কর্মচারী ইউনিয়ন।

আজ বুধবার বিকেল সাড়ে তিনটায় ইউনিয়নের কার্যালয়ে অনুষ্ঠিত কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি এবং বিভাগীয় কমিটির সমন্ময়ে অনুষ্ঠিত সভায় এই সিন্ধান্ত নেওয়া হয়।

সভায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির কার্যকরী সভাপতি এ কে এম সামছুদ্দোহা পাঠোয়ারী, সাধারণ সম্পাদক মো. দেলোয়ার হোসেন, সিনিয়র সহসভাপতি মো. আতিকুর রহমান, সহসভাপতি-১ মো. জহিরুল ইসলাম, সহসভাপতি-২ মো. মোস্তফা কামাল, যুগ্ম সাধারণ সম্পাদক মো. মালেকিন নাছির, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ আশরাফুল আলমসহ বিভাগীয় কমিটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

সভায় কর্মচারীদের জন্য এবং বিভিন্ন বিষয়ে বেশ কিছু সিন্ধান্ত গৃহীত হয়। যার মধ্যে রয়েছে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের স্টাফ কোয়ার্টার/বাসা বরাদ্দ কমিটিতে ইউনিয়নের প্রতিনিধি হিসেবে সভাপতি/সাধারণ সম্পাদককে অন্তর্ভুক্ত করা। জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের বিভিন্ন বিষয়ে গণমাধ্যমে প্রকাশিত সংবাদ বিশ্লেষণ করে প্রতিকার পাওয়ার জন্য সঠিক পদক্ষেপ নেওয়া এছাড়াও বেশ কিছু বিষয়ে সিন্ধান্ত নেওয়া হয়।

সভায় নিয়ম বহির্ভূতভাবে বিভিন্ন প্রতিষ্ঠানের নামে জমি বরাদ্দ ও অসম চুক্তি সম্পাদন প্রসঙ্গে বিস্তারিত আলোচনা হয় এবং জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের ভাবমূর্তিক্ষন্ন করে বিভিন্ন ব্যক্তি/প্রতিষ্ঠানকে জমি বরাদ্দ দেওয়ার বিষয়ে ক্ষোভ প্রকাশ করা হয়। এ ধরণের সিদ্ধান্তের মাধ্যমে প্রতিষ্ঠানকে দুর্বল করা হচ্ছে কিনা সে বিষয়ে ক্ষতিয়ে দেখার জন্য প্রশাসনকে অনুরোধের পাশাপাশি প্রতিকারের বিষয়ে কার্যক্রম গ্রহণের সিদ্ধান্ত হয়। এচাড়াও অপশন প্রদানকৃত কর্মচারী যারা অবসরে গিয়েছেন তাদের পেনশন দেওয়ার বিষয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য চেয়ারম্যানকে অনুরোধ করা হয়।

সূত্র: কালের কন্ঠ
আইএ/ ১০ আগস্ট ২০২২

Back to top button