উত্তর আমেরিকা

দুর্নীতির অভিযোগ খণ্ডাতে সাক্ষ্য দেবেন ট্রাম্প

ওয়াশিংটন, ১০ আগস্ট – পারিবারিক ব্যবসা পরিচালনায় দুর্নীতির অভিযোগ খণ্ডনে সাক্ষ্য দেবেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নিউইয়র্ক অ্যাটর্নি জেনারেলের একটি তদন্তের পরিপ্রেক্ষিতে বুধবার (১০ আগস্ট) তিনি এই অভিযোগ খণ্ডন করবেন বলে আশা করা হচ্ছে। খবর রয়টার্সের।

সাবেক মার্কিন প্রেসিডেন্টের বিরুদ্ধে অভিযোগ, তার মালিকানাধীন ট্রাম্প অর্গানাইজেশন ঋণের ক্ষেত্রে সুবিধা পেতে সম্পত্তির মূল্য বাড়িয়ে দেখিয়েছে এবং কর পরিশোধের ক্ষেত্রে কম দেখিয়েছে। এসব অভিযোগের তদন্ত করছেন নিউইয়র্ক অ্যাটর্নি জেনারেল লেটিশিয়া জেমস।

অভিযোগ খণ্ডন এড়াতে দীর্ঘদিন ধরে চেষ্টা করেছেন ট্রাম্প, তার প্রাপ্তবয়স্ক ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র ও মেয়ে ইভাঙ্কা ট্রাম্প। তবে গত মঙ্গলবার রাতে এ রিপাবলিকান নেতা তার ট্রুথ সোশ্যাল অ্যাপে এক পোস্টে বলেছেন, তিনি বুধবার নিউইয়র্ক অ্যাটর্নি জেনারেলের সঙ্গে দেখা করবেন। বার্তা সংস্থা রয়টার্সের একটি সূত্রও বিষয়টি নিশ্চিত করেছে।

সূত্রটি বলেছে, ট্রাম্পের সন্তানেরা এরই মধ্যে জবানবন্দি দিয়েছেন। তবে তাদের জবানবন্দি জনসম্মুখে প্রকাশ করা হবে না।

অ্যাটর্নি জেনারেলের মুখপাত্র এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি। ডোনাল্ড ট্রাম্পের আইনজীবীও মন্তব্যের অনুরোধে সাড়া দেননি।

লেটিশিয়া জেমস বলেছিলেন, তার তদন্তে ট্রাম্প অর্গানাইজেশনের বিরুদ্ধে অনিয়মের প্রচুর প্রমাণ মিলেছে।

অবশ্য শুরু থেকেই এসব অভিযোগ অস্বীকার করে আসছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট। তার দাবি, এই তদন্ত পুরোপুরি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

এর আগে, ট্রাম্পের বিরুদ্ধে পৃথক এক তদন্তে তার ফ্লোরিডার বিলাসবহুল বাসভবনে গত সোমবার অভিযান চালায় যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এফবিআই। এক্ষেত্রে অভিযোগ, হোয়াইট হাউজ ছাড়ার সময় বিপুল পরিমাণ রাষ্ট্রীয় গোপন নথি সঙ্গে নিয়ে গেছেন সাবেক প্রেসিডেন্ট।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/১০ আগস্ট ২০২২

Back to top button