জাতীয়

অর্ডার ওয়াশিং মেশিনের, ভিতরে মিললো ২৮ হাজার ইয়াবা

ঢাকা, ১০ আগস্ট – রাজধানীর হাজারীবাগ এলাকায় অভিযান চালিয়ে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে ওয়াশিং মেশিন পরিবহনের আড়ালে ইয়াবার চালান পাচারকালে এক মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তারকৃতের নাম- রুহুল আমিন ওরফে সাজ্জাদ (২৮)।

মঙ্গলবার দিবাগত রাতে তাকে গ্রেপ্তার করে র‌্যাব-২। এ সময় তার কাছ থেকে ৮৪ লাখ ৮২ হাজার ৫০০ টাকা এবং দুটি মোবাইল ফোন, নগদ ৪ হাজার টাকা এবং মাদক বহন কাজে ব্যবহৃত ১টি ওয়াশিং মেশিন উদ্ধার করা হয়েছে।এ বিষয়ে র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো.ফজলুল হক জানান, কক্সবাজার থেকে কুরিয়ারে পার্সেলের মাধ্যমে মাদকের একটি বড় চালান ঢাকায় আসার তথ্যে মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে হাজারীবাগের বেড়িবাঁধের প্রধান সড়কে একটি পার্সেল অ্যান্ড কুরিয়ার সার্ভিসের সামনে অভিযান চালানো হয়। ঘটনাস্থলে র‌্যাবের তল্লাশিকালে এক ব্যক্তি ভ্যানে করে একটি ওয়াশিং মেশিন (কুরিয়ার পার্সেল হিসাবে আনা) নিয়ে যাচ্ছিলেন। সন্দেহ হলে তাকে থামিয়ে তল্লাশিকালে মাদকের বিষয়ে জানতে চাইলে তিনি অস্বীকার করেন। পরে ওয়াশিং মেশিনের ভেতরে তল্লাশি করা হলে অভিনব পন্থায় লুকায়িত অবস্থায় এয়ার টাইপ পলিব্যাগের ভেতর থেকে ইয়াবাগুলো উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার রুহুল আমিন র‌্যাবকে জানিয়েছেন, তিনি কক্সবাজার ও টেকনাফ থেকে ঢাকায় মাদক নিয়ে আসার ক্ষেত্রে আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিতে নিত্য নতুন বিশেষ পন্থা অবলম্বন করে আসছিলেন। তিনি সংঘবদ্ধ চক্রের ডিলার হিসেবে কাজ করেন। ইয়াবার চালানটি রাজধানীর বিভিন্ন এলাকায় খুচরা মাদক ব্যবসায়ীদের কাছে বিক্রি করার কথা ছিলো। তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ১০ আগস্ট ২০২২

Back to top button