দক্ষিণ এশিয়া

ইমরান খানের ঘনিষ্ঠ শেহবাজ গিল গ্রেপ্তার

ইসলামাবাদ ০৯ আগস্ট – রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের বিরুদ্ধে জনগণকে উস্কে দেয়ার অভিযোগে নিরাপত্তা হেফাজতে নেয়া হয়েছে পাকিস্তান তেহরিকে ইনসাফ (পিটিআই) দলের সিনিয়র নেতা ও দলীয় প্রধান ইমরান খানের এইড বা ঘনিষ্ঠ সহযোগী শেহবাজ গিল’কে। ইসলামাবাদ পুলিশের মুখপাত্র আজ মঙ্গলবার এ তথ্য জানিয়েছেন। ওই মুখপাত্রের দেয়া তথ্য অনুসারে, শেহবাজ গিল রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিবৃতি দিচ্ছিলেন এবং জনগণকে বিদ্রোহে উস্কানি দিচ্ছিলেন। এ জন্য বানিগালা পুলিশ স্টেশনে একটি মামলা করা হয়েছে পিটিআইয়ের এই নেতার বিরুদ্ধে। অনলাইন জিও নিউজ এ খবর দিয়ে আরও বলেছে, একদিন আগে এআরওয়াই নিউজে বক্তব্যকালে পিটিআইয়ের এই নেতা পাকিস্তান সেনাবাহিনীর বিরুদ্ধে ঘৃণা উসকে দেয়ার চেষ্টা করেছেন। তিনি সাংবাদিকদের বিরুদ্ধে আপত্তিকর ভাষা ব্যবহার করেছেন। সিনিয়র সরকারি কর্মকর্তাদের বিরুদ্ধে হুমকি দিয়েছেন। তিনি ব্যক্তিগত আক্রমণের সঙ্গে জড়িত। বিরোধী দলের বিরুদ্ধে নি¤œতর পদক্ষেপ নিয়েছেন।
ওদিকে গ্রেপ্তারের বিষয়টিকে পিটিআই চেয়ারম্যান ইমরান খান গ্রেপ্তার না বলে বলেছেন অপহরণ। শেহবাজ গিলের গাড়ির চালক দাবি করেছেন, তাকে নির্যাতন করে গাড়ি থেকে নামিয়ে দেয়া হয়েছে।

এমন একটি ভিডিও শেয়ার দিয়েছেন ইমরান খান। তিনি বলেছেন, এটা গ্রেপ্তার নয়, অপহরণ। কোনো গণতন্ত্রে কি এমন লজ্জাজনক ঘটনা ঘটতে পারে? রাজনৈতিক কর্মীদেরকে শত্রæ হিসেবে দেখা হচ্ছে। আমাদের সবাইকে বিদেশির হাতে বসানো সরকারকে মেনে নিতে বলা হচ্ছে।

শেহবাজ গিলের গাড়ির ভাঙা গ্লাস দেখিয়ে ভিডিও পোস্ট করা হয়েছে। তার অবিলম্বে মুক্তি দাবি করেছে পিটিআই। কয়েক মাসের মধ্যে এ নিয়ে দ্বিতীয়বার গ্রেপ্তার করা হলো তাকে। এর আগে ১৭ই জুলাই মুজাফফরগড় থেকে পাঞ্জাব পুলিশ গ্রেপ্তার করে শেহবাজ গিলকে। তখন তার বিরুদ্ধে অভিযোগ ছিল যে, তিনি উপনির্বাচনে নিজের নিরাপত্তা প্রহরীদের নিয়ে ভোটকেন্দ্র পরিদর্শন করেছেন।

সূত্র: মানবজমিন
এম ইউ/০৯ আগস্ট ২০২২

Back to top button