জাতীয়

যুদ্ধের কারণে জ্বালানির দাম বেড়েছে, এটা সাময়িক: তাজুল ইসলাম

ঢাকা, ৯ আগস্ট – স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সব অনুপ্রেরণা, উৎসাহ আর উদ্দীপনার উৎস।

সোমবার (৮ আগস্ট) রাজধানীর আগারগাঁওয়ে এলজিইডি ভবনে বঙ্গমাতার ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, বঙ্গমাতা জাতির পিতাকে সব সময় সহযোগিতা ও উৎসাহ প্রদান করেছেন বলেই বঙ্গবন্ধু নানা প্রতিকূলতা উপেক্ষা করে দায়িত্ব পালনে বিচলিত হননি। বঙ্গবন্ধুর সারাজীবনের লড়াই-সংগ্রাম ও আন্দোলনে ছায়ার মতো পাশে থেকে সাহস যুগিয়েছেন বঙ্গমাতা। যার কারণে আমরা পেয়েছি স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ।

তিনি আরও বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে পুরো পৃথিবীতে এক ধরনের অস্থিরতা চলছে। যার ফলে জ্বালানি ও নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র ছাড়াও অন্যান্য দ্রব্যের দাম বেড়েছে। এর প্রভাব আমাদের দেশেও পড়েছে। এটি সাময়িক সময়ের জন্য। এটি আমাদের মেনে নিতে হবে। এই সমস্যা চিরকাল থাকবে না। উন্নত সোনার বাংলাদেশ গড়ার লক্ষ্যমাত্রা অর্জনে নানা প্রতিবন্ধকতা ও ষড়যন্ত্র উপেক্ষা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে।

মন্ত্রী আরও বলেন, দল যে কেউ করতেই পারেন। এটি তার রাজনৈতিক অধিকার। কিন্তু রাজনীতির নামে দেশে অশান্তি সৃষ্টি করবেন, দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে ব্যাহত করার ষড়যন্ত্র করবেন। এটা সহ্য করা হবে না।

করোনা মোকাবিলায় সরকার সফলতার স্বাক্ষর রেখেছে উল্লেখ করে তাজুল ইসলাম বলেন, করোনার সময় বিশ্বের অধিকাংশ দেশের তুলনায় বাংলাদেশের ইকোনোমিক গ্রোথ রেইট অনেক ভালো ছিল। বর্তমানে সারা পৃথিবী কৃচ্ছতা সাধন করছে। আমরাও তা অনুসরণ করতে বাধ্য হচ্ছি।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ৯ আগস্ট ২০২২

Back to top button