জাতীয়

দেশ-জনগণের বিরুদ্ধে ষড়যন্ত্র থেমে নেই : আইজিপি

ঢাকা, ৮ আগস্ট – পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজির আহমেদ বলেছেন, এই দেশ ও জনগণের বিরুদ্ধে ষড়যন্ত্র থেমে নেই। দেশের জাতির মধ্যেই আছে অবয়ব বাঙালি। কিন্তু প্রকৃতি অর্থে তারা বাঙালি নয়। অবয়বে তারা জাতির অংশ। এই চ্যালেঞ্জ কিন্তু রয়ে যাচ্ছে।

সোমবার বিকেলে রাজধানীর রাজারবাগে পুলিশ লাইন্স অডিটোরিমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর আয়োজিত কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন আইজিপি। সভায় স্বাগত বক্তব্য রাখেন পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘরের পরিচালক আরিফুর রহমান।

বেনজীর আহমেদ বলেন, দেশের অবয়বে বাঙালি জাতি। কিন্তু তারা সত্যিকার অর্থে বাঙালি নয়। তারা ভেতর থেকে ঘুনে পোকার মত আমাদের খেয়ে দেবার চেষ্টা করে। ধ্বংস ও দুর্বল করার চেষ্টা করে। এই চ্যালেঞ্জের মধ্যে আমরা বঙ্গবন্ধু ও বঙ্গমাতাকে হারিয়েছি। এইজন্য এর বিরুদ্ধে দাঁড়াতে হবে সমগ্র জাতিকে। সতর্কভাবে সবাইকে দায়িত্ব পালন করতে হবে। অবয়বে যারা বাঙালি হয়ে আমাদের ভেতর থেকে খুবলে খাওয়ার চেষ্টা করছে তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

আইজিপি বলেন, আমেরিকা একটি পূর্ণবাসিত (মাইগ্রেন্ট) দেশ। আমেরিকার প্রেসিডেন্ট ট্রাম্পের শাসনামল দেখেছি, তারা কতটা জাতীয়তাবাদী। তারা ককটেল জাতি।

ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে মূখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, র‌্যাব মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন, এসবি প্রধান মনিরুল ইসলামসহ বিভিন্ন ইউনিটের প্রধানরা। এছাড়া সারাদেশের ৫১টি ইউনিট ভার্চুয়ালী অনুষ্ঠানে যুক্ত ছিলেন।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ৮ আগস্ট ২০২২

Back to top button