জাতীয়

যুক্তরাষ্ট্র ককটেল জাতি

ঢাকা, ০৮ আগস্ট – দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র অব্যাহত রয়েছে উল্লেখ করে পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ বলেছেন, ‘দেশ, রাষ্ট্র ও জনগণের বিরুদ্ধে ষড়যন্ত্র থেমে নেই। দেশে কিছু মানুষ আছে, যাদের অবয়বে বাঙালি মনে হলেও তারা বাঙালি না। তাদের নিয়েই আমাদের চলতে হচ্ছে। তিনি বলেন, ‘আমেরিকার প্রেসিডেন্ট ট্রাম্পের শাসনামল দেখেছি, তারা কতটা জাতীয়তাবাদী। তারা ককটেল জাতি।’

সোমবার (৮ আগস্ট) বিকালে রাজারবাগ পুলিশ লাইনে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর এই কুইজ প্রতিযোগিতার আয়োজন করে। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন আইজিপি ড. বেনজীর আহমেদ। স্বাগত বক্তব্য রাখেন পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘরের পরিচালক আরিফুর রহমান।

আইজিপি বলেন, ‘আমাদের এই চ্যালেঞ্জ কিন্তু রয়ে যাচ্ছে। তারা ভেতর থেকে ঘুণপোকার মতো আমাদের খেয়ে দেওয়ার চেষ্টা করে।’

অনুষ্ঠানে মুখ্য আলোচকের বক্তব্যে অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন বলেন, ‘১৫ আগস্ট নিয়ে আওয়ামী লীগের কী ভূমিকা ছিল, সেটা আমি জানতে চাই, ওই সময় আওয়ামী লীগ কী করেছিল। আওয়ামী লীগের কে বা কারা এই ষড়যন্ত্রের সঙ্গে সম্পৃক্ত ছিল, সেটাও জানতে চাই। সত্য কথা বলতে কী—আওয়ামী লীগের লোকজন কিছুই জানেন না। তারা বায়বীয় কথাবার্তা বলেন। তারা তথ্য তুলে ধরতে পারেন না।’

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন ও মুক্তিযোদ্ধা জাদুঘর পরিচালক তালেবুর রহমান।

সূত্র: বাংলা ট্রিবিউন
এম ইউ/০৮ আগস্ট ২০২২

Back to top button