হলিউড

‘ম্যাকগাইভার’-এর ক্লু গুলাগার মারা গেছেন

আলোচিত টিভি সিরিজ ‘ম্যাকগাইভার’-এর অভিনয়শিল্পী ক্লু গুলাগার মারা গেছেন। ৫ আগস্ট ক্যালিফোর্নিয়ায় ৯৩ বছর বয়সী এই অভিনেতার মৃত্যু হয়।

বার্ধক্যের কারণেই গুলাগারের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে তার পরিবার। ক্লু গুলাগারের মৃত্যুর খবরটি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছেন তার জামাতা দিয়ানে গোল্ডনার।

সাত দশকের দীর্ঘ ক্যারিয়ারে ১৬৫টি টিভি সিরিজ ও সিনেমায় অভিনয় করেন গুলাগার। জনপ্রিয় ‘ম্যাকগাইভার’ সিরিজে তার চরিত্রের নাম ছিল ‘ওয়াল্ট কিরবি’। এ ছাড়া ‘দ্য ভার্জিনিয়ান’ ও ‘দ্য রিটার্ন অব লিভিং ডেড’সহ বেশ কয়েকটি সিরিজ ও চলচ্চিত্রে অভিনয়ের জন্য আলোচিত ছিলেন তিনি।

গুলাগার একটি শর্টফিল্ম নির্মাণ করেছিলেন, যেটার নাম ‘আ ডে উইথ দ্য বয়েজ’। এটি ১৯৬৯ সালে কান উৎসবে পাম দ বিভাগে মনোনীত হয়েছিল। ২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত কুয়েন্টিন ট্যারান্টিনোর ‘ওয়ানস আপন আ টাইম’ সিনেমায় শেষবারের মতো দেখা গেছে গুলাগারকে।

গুলাগারের মৃত্যুতে হলিউডে শোকের ছায়া নেমে এসেছে। পরিচালক শন বেকারসহ আরো অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে শোক প্রকাশ করেছেন।

গত শতকের পঞ্চাশের দশকে অতিথি শিল্পী হিসেবে টিভি সিরিজে অভিনয় শুরু করেছিলেন গুলাগার। ক্যারিয়ারের শুরুর দিকে এনবিসির ‘দ্য টল ম্যান’ সিরিজের দুই সিজনে অভিনয়ের পর নিয়মিত কাজের ডাক পেতে থাকেন তিনি। পরবর্তীকালে ‘দ্য ভার্জিনিয়ান’, ‘দ্য লাস্ট পিকচার শো’সহ বেশ কয়েকটি কাজে পাওয়া গেছে তাকে।

আশির দশকে সিনেমায় নিয়মিত হন গুলাগার। অভিনয় করেন ‘দ্য ইনিশিয়েশন’, ‘আ নাইটমেয়ার অন ইলম স্ট্রিট ২ : ফ্রেডি রিভেঞ্জ’সহ বেশ কয়েকটি সিরিজে।

এম ইউ/০৮ আগস্ট ২০২২

Back to top button