পশ্চিমবঙ্গ

কুণাল ঘোষকে ‘সেন্সর’ করল তৃণমূল কংগ্রেস, পার্থকে লাগামহীন আক্রমণের জের

কলকাতা, ৭ আগস্ট – যতই অপসারিত করা হোক, দলের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে কটুক্তি বরদাস্ত করল না তৃণমূল কংগ্রেস।

ইডি-র হেফাজত এবং জেল হেফাজতের পর পার্থ চট্টোপাধ্যায়কে লাগাতার আক্রমণের জেরেই এবার দলের নিষেধাজ্ঞার সম্মুখীন হলেন তৃণমূলের রাজ্য সম্পাদক তথা মুখপাত্র কুণাল ঘোষ। সূত্রের খবর, তৃণমূলের তরফে কুণালকে ‘সেন্সর’ করা হয়েছে। পার্থর বিষয়ে তাঁকে মুখে লাগাম টানতে নির্দেশ দেওয়া হয়েছে।

শনিবার দলের হয়ে সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন কুণাল। সেখানে দলের সিদ্ধান্ত নিয়ে তাঁকে প্রশ্ন করা হলে তিনি সরাসরি বলেন, ‘পার্থ চট্টোপাধ্যায় সম্পর্কে একটি শব্দও বলব না আমি। দলের মুখপাত্র বা সদস্য হিসেবে নয়, একদম ব্যক্তিগত ভাবে আমি মন্তব্য করেছিলাম। কিন্তু আজ একটি শব্দও পার্থ চট্টোপাধ্যায় সম্পর্কে বলব না, আমি শুধু এইটুকু বলতে পারি, ওঁর সম্পর্কে আমার কোনও বক্তব্য নেই, পার্থ চট্টোপাধ্যায় সম্পর্কে কোনও প্রশ্নের উত্তর দেব না।’ অর্থাৎ দলের নির্দেশ তিনি অক্ষরে অক্ষরে পালন করতে চলেছেন, তা স্পষ্টতই বুঝিয়ে দিলেন।

উল্লেখ্য, পার্থকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেওয়ার পরেই কুণাল ঘোষ বলেছিলেন, ‘পার্থ চট্টোপাধ্যায় জেলে ঢুকে দেখুন কেমন লাগে। আমি যেমন বন্দিজীবন কাটিয়েছি। আমি চক্রান্তের কথা বলায় তখন এই পার্থ চট্টোপাধ্যায় আমাকে পাগল বলেছিলেন। অপরাধ করিনি বলায় আমাকে দলবিরোধী বলেছিলেন। এখন দেখুন কেমন লাগে। আমার ক্ষেত্রে যেমন হয়েছিল, পার্থর ক্ষেত্রেও যেন তেমনই হয়। নাগরিক হিসেবে বন্দিজীবনের নিয়ম যেমন আমার ক্ষেত্রে কার্যকর হয়েছিল, আশা করি তাঁর ক্ষেত্রেও তেমনই হবে।’ ঠিক এই মন্তব্যের পরেই কুণালকে সেন্সর করে তৃণমূল।

সূত্র: আজকাল
আইএ/ ৭ আগস্ট ২০২২

Back to top button