জাতীয়

বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ উৎক্ষেপণ করা হবে : বিএসসিএলের চেয়ারম্যান

গোপালগঞ্জ, ৬ আগস্ট – বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের (বিএসসিএল) চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা ড. শাহজাহান মাহমুদ বলেছেন, আগামীতে বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ উৎক্ষেপণ করা হবে। ইতিমধ্যে এর কাজ শুরু করা হয়েছে। বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে আমরা পুরো পৃথিবী পর্যবেক্ষণ করতে পারবো। বিশেষ করে আমরা দক্ষিণাঞ্চলে বিশাল জলসমুদ্র পেয়েছি। এই স্যাটেলাইটের মাধ্যমে আমরা বিশাল সমুদ্র পর্যবেক্ষণ করতে পারবো এবং সম্পদ চুরি ঠেকাতে পারবো।

শনিবার বিকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর স্যাটেলাইট উৎক্ষেপনের স্বপ্ন দেখেছিলেন। আমরা তারই নামে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণ করে তার স্বপ্ন বাস্তবায়ন করেছি। এমন এটি বিশাল প্রজেক্টে আমাকে কাজ করতে দেয়ায় আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কৃতজ্ঞ।

এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বিএসসিএল চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা ড. শাহজাহান মাহমুদ। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের রুহের মাগফোত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। এ সময় এক মিনিট নীরবতা পালন করা হয়।

এ সময় কোম্পানির পরিচালনা পর্ষদের সদস্য ড. সাজ্জাদ হোসেন, ব্যারিস্টার রেজা-ই-রাকিব, উজ্জ্বল বিকাশ দত্ত, ড. জাহাঙ্গীর আলম, ব্রি. জে. ইকবাল আহমেদ, ব্যবস্থাপনা পরিচালক মো: শফিকুল ইসলাম, মহাব্যবস্থাপক (বিক্রয় ও বিপণন) শাহ্ আহমেদুল কবির, কোম্পানি সচিব (উপ সচিব) মো: রফিকুল হক উপ‌স্থিত ছিলেন।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ৬ আগস্ট ২০২২

Back to top button