মধ্যপ্রাচ্য

গাজায় অভিযান চালানোর প্রস্তুতি নিচ্ছে ইসরাইল

জেরুজালেম, ০৬ আগস্ট – ইসরাইল জানিয়েছে, ফিলিস্তিনের গাজা উপত্যকায় সশস্ত্র ফিলিস্তিনি গ্রুপের বিরুদ্ধে সপ্তাহব্যাপী কথিত অভিযান চালানোর প্রস্তুতি নিচ্ছে তারা।

এরমধ্যে ফিলিস্তিনের ইসলামিক জিহাদ গ্রুপ জানিয়েছে, তাদের আল কুদস গ্রুপ ইসরাইলের শহর ও সেনাবাহিনীর স্থাপনা লক্ষ্য করে রকেট এবং মর্টার শেল নিক্ষেপ করেছে।

টেলিগ্রামে দেওয়া একটি পোস্টে ইসলামিক জিহদা গ্রুপ বলেছে, গাজায় ইসরাইলি বাহিনীর হামলার প্রতিবাদে আল কুদস গ্রুপ তেল আবিব, বেন গুরিয়ন বিমানবন্দর, আসদ, বেরসেবা, আস্কেলন, নেভিয়ত এবং সেদরতে ৬০টি রকেট ছুঁড়েছে।

ইসরাইলের সেনাবাহিনীর মুখপাত্র রান কোচাভ ইসরাইলি গণমাধ্যমগুলোকে বলেছেন, বর্তমানে যুদ্ধবিরতি বা কোনো ধরনের শান্তি আলোচনা হচ্ছে না এবং গাজায় অভিযান শেষ করতে অন্তত এক সপ্তাহ সময় লাগবে।

ইসরাইলের সেনাবাহিনী শনিবার জানিয়েছে, তারা গাজার ৪০টি লক্ষ্যের ওপর ৩০টি অভিযান চালিয়েছে। এই কথিত অভিযানে তারা ৫৫টি মিসাইল এবং গোলাবর্ষণ চালিয়েছে।

এদিকে গত সপ্তাহে ইসলামিক জিহাদ গ্রুপের একজন নেতাকে গ্রেফতার করে ইসরাইল। এরপর সশস্ত্র এ দলটি হুমকি দেয় তারা ইসরাইলের ভেতর হামলা চালাবে। এমন হুমকি দেওয়ার পর গ্রুপটির কমান্ডারকে লক্ষ্য করে শুক্রবার বিমান হামলা চালায় ইসরাইল। এতে এখন পর্যন্ত ১০ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

সূত্র: যুগান্তর
এম ইউ/০৬ আগস্ট ২০২২

Back to top button