জাতীয়

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে চীনা পররাষ্ট্রমন্ত্রীর শ্রদ্ধা

ঢাকা, ৬ আগস্ট – বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই। শনিবার সন্ধ্যা ৬টার দিকে ধানমন্ডির ৩২ নম্বরে শ্রদ্ধা জানান তিনি।

শ‌নিবার বিকাল ৫টার ঢাকায় এসে পৌঁছান চীনের পররাষ্ট্রমন্ত্রী। বিমানবন্দরে তা‌কে স্বাগত জানান কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক। সেখানে পররাষ্ট্র স‌চিব মাসুদ বিন মো‌মেন ও ঢাকায় নিযুক্ত চী‌নের রাষ্ট্রদূত লি জি‌মিংও উপ‌স্থিত ছি‌লেন।

চীনের পররাষ্ট্রমন্ত্রী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। পরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর ঘুরে দেখেন। এ সময় জাদুঘরের পরিদর্শন বইতে স্বাক্ষর করেন ওয়াং ই।

যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট কংগ্রেসের নিম্ন কক্ষ হাউস অব রিপ্রেজেন্টেটিভসের স্পিকার ন্যান্সি পেলোসির তাইওয়ান সফর ঘিরে যুক্তরাষ্ট্র ও চীনের মধ্যকার উত্তেজনাকর পরিস্থিতির মধ্যেই ঢাকা সফরে আসা চীনের পররাষ্ট্রমন্ত্রীর এ সফরকে বেশ গুরুত্বের সঙ্গে দেখছে ঢাকা।

৭ আগস্ট বাংলাদেশ ও চীনের পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হবে। এ বৈঠক ছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন ওয়াং ই। একই দিন তিনি ঢাকা ছেড়ে যাবেন।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ৬ আগস্ট ২০২২

Back to top button