রাঙ্গামাটি

তেলের মূল্য বৃদ্ধি, রাঙামাটি থেকে ছাড়েনি কোন বাস

ফাতেমা জান্নাত মুমু

রাঙামাটি, ০৬ আগস্ট – জ্বালানি তেলের দাম বৃদ্ধিতে রাঙামাটিতে বাস ও অটোরিক্সা চলাচল বন্ধ করে দিয়েছে চালকরা। শনিবার সকালে হঠাৎ গাড়ি শূণ্য হয়ে যায় রাঙামাটি। এতে দুর্ভোগে পড়েন যাত্রী ও সাধারণ মানুষরা। কোন ঘোষণা ছাড়া হঠাৎ পরিবহন চলাচল বন্ধ হওয়াতে সড়কে সড়কে আটকা পড়ে সাধারণ মানুষ। শুধু তাই নয়, ভাড়া বৃদ্ধির দাবিতে যাত্রীদেরও রাস্তায় নামিয়ে বিক্ষোভ করে চালকরা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সারাদেশের মতো রাঙামাটির পেট্রোলগুলোতে বৃদ্ধি করেছে জ্বালানি তেলের দাম। এতো ক্ষোভ দেখা দেয় স্থানীয় সিএনজি (অটোরিক্সা) ও দূরপাল্লার বাস চালকদের মধ্যে। জ্বালানি তেলের মতো গাড়ি ভাড়াও বৃদ্ধির প্রতিবাদ জানাতে হঠাৎ করে গণপরিবহণ চলাচল বন্ধ করে শহরে বনরূপা, ভেদাভেদী, দোয়েল চত্বরের সড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকে চালকরা। এসময় বিভিন্ন পরিবহনের চালকদের আন্দোলনে সামিল করতে মারধর করেছে বিক্ষোভকারীরা।

রাঙামাটি জেলা অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু বলেন, ‘হুট করে তেলের দাম অস্বাভাবিকভাবে বাড়িয়ে দেওয়ায় চালকার বিপাকে পড়েছে। তাই প্রাথমিকভাবে শহরে গাড়ি না চালানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে সিদ্ধান্ত না আসা পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য শহরে সিএনজিসহ দূরপাল্লার যানবাহন বন্ধ থাকবে।’

তবে স্থানীয়রা মো. বকতিয়ার আহমেদ অভিযোগ করে বলেন, ‘রাতে শুনেছি জ্বালানি তেলের দাম বৃদ্ধি করা হয়েছে। সকালে দেখছি শহরের গাড়ি চলাচল বন্ধ। এ ক্লান্তিকালে সাধারণ মানুষ কোথায় যাবে। সিএনজি চালকদের বাড়তি ভাড়া দাবি করার আসলে কতটা যোক্তিক আমার জানা নেই। কিন্তু ভোগান্তির শিকার তো আমরা। মানে সাধারণ জনগণ। এ বিষয়ে প্রশাসনের পক্ষে থেকে ব্যবস্থা গ্রহণ না করলে সিএনজি চালকদের কাছে সাধারণ মানুষ জিম্মি হয়ে পড়বে।’

অন্যদিকে শুক্রবার রাতে তেলের নতুন দাম কার্যকর হওয়ার সাথে সাথে সবগুলো ফিলিং স্টেশনে তেল বিক্রি বন্ধ করে দেয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। ক্রেতাদের অভিযোগ, পর্যাপ্ত জ্বালানি তেলের মজুদ থাকলেও অতিরিক্ত দামের আসার হরানি করা হচ্ছে গ্রাহকদের।

সূত্র: বিডি প্রতিদিন
এম ইউ/০৬ আগস্ট ২০২২

Back to top button