জাতীয়

বিআরটিএ’র সাথে বিকেলে পরিবহন মালিকদের বৈঠক

ঢাকা, ০৬ আগস্ট – জ্বালানি তেলের মূল্যবৃদ্ধিতে গণপরিবহনের ভাড়া বাড়ছে বলে বিআরটিএ নিশ্চিত করেছে। এ বিষয়ে সিদ্ধান্ত নিতে বিআরটিএ ভবনে শনিবার (৬ আগস্ট) বিকেল ৫টায় ঢাকা পরিবহন মালিক সমিতির সঙ্গে বৈঠক হবে।

কিন্তু এ বৈঠকে আমন্ত্রণ পায়নি বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি।
বিআরটিএ-এর সহকারী পরিচালক (প্রশাসন) রিয়াজুর রহমান বলেন, বিকেলের বৈঠকেই পরিবহন ভাড়া বাড়ানো সংক্রান্ত আলোচনা হবে, যেহেতু জ্বালানি তেলের দাম বেড়েছে।

এ বিষয়ে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী বলেন, জ্বালানি তেলের দাম বাড়ানোর সিদ্ধান্ত অযৌক্তিক ও গণবিরোধী। পরিবহন ভাড়া বাড়ানোর বিষয়ে যাত্রী কল্যাণ সমিতিকে আমন্ত্রণ জানানো হয়নি।

এর আগে ঢাকা পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক এনায়েত উল্লাহ বলেন, পরিবহন মালিকেরা বিকেলে বিআরটিএ-এর সঙ্গে সভা করবে। সেখানে ভাড়ার বিষয়টি আলোচনা করা হবে।

উল্লেখ্য, শুক্রবার (৫ আগস্ট) বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য কর্মকর্তা মীর মোহাম্মদ আসলাম উদ্দিনের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির কথা জানানো হয়।

এতে বলা হয়, শুক্রবার (৫ আগস্ট) রাত ১২টার পর থেকে ডিপোর ৪০ কিলোমিটারের ভেতর ভোক্তা পর্যায়ে খুচরা মূল্য ডিজেল ১১৪ টাকা প্রতি লিটার, কেরোসিন ১১৪ টাকা প্রতি লিটার, অকটেন ১৩৫ টাকা প্রতি লিটার ও পেট্রোল ১৩০ টাকা প্রতি লিটার হবে।

এর আগে ভোক্তা পর্যায়ে খুচরা মূল্য ছিল প্রতি লিটার ডিজেল ৮০ টাকা, কেরোসিন ৮০ টাকা, অকটেন ৮৯ টাকা ও পেট্টোল ৮৬ টাকা।

সূত্র: বাংলানিউজ
এম ইউ/০৬ আগস্ট ২০২২

Back to top button