ঢাকা

তেলের দাম বৃদ্ধির প্রতিবাদের মিছিল, পুলিশের গাড়ি ভাংচুর

ঢাকা, ০৬ আগস্ট – রাজধানীতে তেলের দাম বৃদ্ধির প্রতিবাদের মিছিল থেকে হঠাৎ আক্রমণ করে পুলিশের খালি গাড়ি ভাংচুর করেছে বিক্ষোভকারীরা। শনিবার দুপুরে শ্যামলী শিশুমেলার সামনে এই ঘটনা ঘটে।

এর আগে সাভারের আশুলিয়ার জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভের চেষ্টা কালে তিন যুবককে আটক করেছে পুলিশ।

শনিবার সকালে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের আশুলিয়ার শিমুলতলা বাসস্ট্যান্ড থেকে তাদের আটক করা হয়। আটক তিনজন হলেন- বিপ্লব (৩০), রাসেল (৩০) ও আলীরেজা (২৫)। তারা বিভিন্ন পরিবহনের চালক ও হেলপার বলে জানা গেছে।

এদিন সকালেই থেকেই রাজধানীতে বাস চলাচল কম দেখা যায়। কিছু বাস চললেও ভাড়া দ্বিগুণেরও বেশি। ফলে চরম ভোগান্তিতে পরেছে সাধারণ মানুষ। আর জ্বালানি তেলের দাম বাড়ায় বেশি ভাড়া রাখছেন রাইড শেয়ারিং মোটরসাইকেলচালকেরা। রাজধানীর বিভিন্ন জায়গায় ৫০ থেকে ১০০ এমনকি দ্বিগুণেরও বেশি ভাড়া গুনে যাতায়াত করতে হচ্ছে।

শুক্রবার রাতে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ডিজেল, কেরোসিন, অকটেন ও পেট্রোলের মূল্য ভোক্তা পর্যায়ে পুনর্নির্ধারণ করা হয়েছে। রাত ১২টার পর থেকে ডিপোর ৪০ কিলোমিটারের ভেতর ভোক্তা পর্যায়ে খুচরা মূল্য লিটারপ্রতি ডিজেল ও কেরোসিন ১১৪ টাকা, লিটারপ্রতি অকটেন ১৩৫ টাকা ও লিটারপ্রতি পেট্রোল ১৩০ টাকা হবে।

এতদিন কেরোসিন ও ডিজেল প্রতি লিটার ৮০ টাকা, অকটেন ৮৯ টাকা প্রতি লিটার ও পেট্রোল ৮৬ টাকা প্রতি লিটারে বিক্রি হচ্ছিল।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/০৬ আগস্ট ২০২২

Back to top button