বলিউড

পুরুষ নির্যাতনে প্রশ্রয়! নতুন বউ আলিয়ার সিনেমা বয়কটের ডাক

মুম্বাই, ০৫ আগস্ট – এবার বয়কট আলিয়ার সিনেমা। আমির খানের ‘লাল সিং চাড্ডা’ সিনেমার পর এবার আলিয়া ভাটের ‘ডার্লিং’ বয়কটের আওয়াজ উঠেছে সোশ্যাল মিডিয়াতে।সিনেমাটি পুরুষদের ওপর অত্যাচারকে প্রোমোট করছে- এমন অভিযোগ এনে এই বয়কটের ডাক দেওয়া হচ্ছে।

অভিযোগ করা হচ্ছে, সিনেমাটিতে পুরুষদের দুর্বল ও ছোট করে দেখানো হচ্ছে।

শুক্রবার (৫ আগস্ট) মুক্তি পেয়েছে আলিয়া ভাট প্রযোজিত প্রথম ছবি ‘ডার্লিংস’। ঠিক তার আগেই এই ছবি ‘বয়কট’-এর দাবি উঠেছে নেটমাধ্যমে। অভিযোগ, ছবিতে পুরুষদের প্রতি গার্হস্থ্য হিংসাকে প্রশ্রয় দিয়েছেন আলিয়া। এই কারণে টুইটারে ‘বয়কট ডার্লিংস’-এর ঝড় বয়ে গিয়েছে।

অন্তঃসত্ত্বা অবস্থায়ই নিজের প্রযোজনায় প্রথম ছবির চুটিয়ে প্রচার করেছেন আলিয়া। প্রচারের কাজে ছুটে বেড়িয়েছেন মায়ানগরীর এ প্রান্ত থেকে অন্য প্রান্ত। প্রচারের কাজে বিন্দুমাত্র ফাঁক রাখেননি তিনি। আর এ সবের মাঝেই ছবি নিয়ে ‘বয়কট’-এর দাবি উঠল টুইটারে। অভিযোগ, পুরুষদের প্রতি গার্হস্থ্য হিংসাকে প্রশ্রয় দিয়েছেন তিনি।

‘ডার্লিংস’ ছবি দিয়েই প্রযোজক হিসেবে ডেবিউ আলিয়ার। প্রচার-ঝলকে দেখা গিয়েছে মুখ্য চরিত্র বদরুন্নিসাকে স্বামীর বিরুদ্ধে তাঁর প্রতি অত্যাচারের প্রতিশোধ নিতে। এই ছবিতে বদরুন্নিসার চরিত্রে অভিনয় করেছেন আলিয়া ভাট।

ছবিতে মা-মেয়ের ভূমিকায় অভিনয় করছেন আলিয়া ভাট এবং শেফালি শাহ। পরিচালক জসমিত কে রীনের পরিচালনায় তৈরি এই ছবি পুরোদস্তুর ডার্ক কমেডি। মুম্বইয়ের নিম্ম মধ্যবিত্ত পরিবারের গল্প উঠে এসেছে ছবিতে। প্রতিনিয়ত অত্যাচারের শিকার বদরুন্নিসা স্বামীর থেকে প্রতিশোধ নিতে চায়।

ছবিতে দেখা গিয়েছে, যেভাবে তাকে আঘাত করা হয়, সে ভাবেই স্বামী হামজাকে আঘাত করে সে। কখনও মুখে জল ছুড়ে মারে, কখনও জলের ট্যাঙ্কে চুবিয়ে রাখে। এমনকি চেয়ারে বেঁধে মারধরও করে দেখানো হয়েছে। আর এইসব দৃশ্য দেখেই টুইটারে ছবি বয়কটের ডাক উঠেছে। আলিয়ার বিরুদ্ধে ক্ষোভ উগড়ে গিয়েছে একাংশ নেটিজেন।

এম ইউ/০৫ আগস্ট ২০২২

Back to top button