ক্রিকেট

কাইয়াকে ফেরালেন মোসাদ্দেক, চেষ্টা চালাচ্ছে বাংলাদেশ

হারারে, ০৫ আগস্ট – হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি খেলছে বাংলাদেশ। টসে হেরে আগে ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে ৩০৩ রান সংগ্রহ করে বাংলাদেশ। ৩০৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে সিকান্দার রাজা এবং ইনোসেন্ট কাইয়ার জোড়া শতক এবং বিশাল জুটিতে ম্যাচে ব্যাকফুটে পড়ে গেছে বাংলাদেশ।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম দুই ওভারে দুই ওপেনারকে হারায় জিম্বাবুয়ে। ৬ রানের মধ্যে দুই উইকেট হারানো জিম্বাবুয়ের প্রাথমিক বিপর্যয় কাটায় কাইয়া এবং ওয়েসলি মাধবেরে। এই দুইজন ৫৬ রানের জুটি গড়েন।

মাধভেরে ১৯ রান করে ফিরলে ভাঙে জুটিটি। দলীয় ১৩ ওভারের মাথায় ৬২ রানে ৩ উইকেট হারানো জিম্বাবুয়ে এরপরের ২৮ ওভারে হারায়নি আর কোনো উইকেট। এই সময়ে রাজাকে নিয়ে ১৯২ রানের জুটি গড়ে জিম্বাবুয়েকে জয়ের পথে রাখেন কাইয়া।

দুই ব্যাটসম্যানই শতক তোলার পর কাইয়া আউট হয়ে ফেরেন। কাইয়া কিছুটা ধীরস্থির ইনিংস খেললেও রাজা দ্রুতগতিতে রান তুলে রান ও বলের ব্যবধান কমিয়ে ফেলেছেন। জিম্বাবুয়ের এখন ৬ ইকোনমি রেটে রান প্রয়োজন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত জিম্বাবুয়ে ৪২ ওভারে ৪ উইকেটে তুলেছে ২৫৫ রান। কাইয়া ১১০ রানে আউট হয়ে ফেরেন। রাজা ১০৯ রানে অপরাজিত আছেন।

সূত্র: আরটিভি
এম ইউ/০৫ আগস্ট ২০২২

Back to top button