নারায়নগঞ্জ

দলীয় সকল পদ থেকে সেই নীলাকে অব্যাহতি

নারায়ণগঞ্জ, ০৪ আগস্ট – সংগঠনবিরোধী কর্মকাণ্ডের সাথে জড়িত থাকার দায়ে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক সৈয়দা ফেরদৌসী আলম নীলাকে দলের সকল পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বুধবার রাতে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই ও সাধারণ সম্পাদক অ্যাভোকেট আবু হাসনাত মো. শহিদ বাদল তার অব্যাহতি প্রদানের চিঠিতে স্বাক্ষর করেন। বৃহস্পতিবার বিষয়টি নীলাকে জানিয়ে দেওয়া হয়।

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. শহিদ বাদল বলেন, কয়েকদিন আগে নীলার বিভিন্ন অনৈতিক কার্যক্রম নিয়ে একটি বিস্তারিত সংবাদ প্রকাশিত হয়। এছাড়াও তার বিরুদ্ধে বিভিন্ন সময়ে সংগঠনবিরোধী নানা কার্যক্রম পরিচালনার অভিযোগ এসেছে। তার এসব কার্যক্রমে দলের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছিল। এজন্যই জেলা আওয়ামী লীগের শিক্ষা সম্পাদকসহ নিম্ন স্তরের সকল পদ থেকে নীলাকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

অব্যাহতি প্রদানের চিঠিতে নীলাকে উদ্দেশ্য করে বলা হয়েছে, আপনার জ্ঞাতার্থে জানানো যাচ্ছে যে, দলের স্বার্থ, আদর্শ, শৃঙ্খলা ভঙ্গ তথা গঠনতন্ত্রের ৪৭-এর (ক) এবং ৪৭-এর (ঙ) ধারা মোতাবেক গঠনতন্ত্র পরিপন্থী কর্মকাণ্ডের জন্য আপনাকে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ-এর শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদকসহ নিম্নস্তরের সকল পদ থেকে অব্যাহতি প্রদান করা হলো।

উল্লেখ্য, গত ২ আগস্ট নীলার দংশনে নীল পূর্বাচল’ শিরোনামে একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশিত হয়। এরপর থেকেই রাজধানীসহ নারায়ণগঞ্জের সর্বত্র নীলার নেতিবাচক কার্যক্রম মানুষের আলোচনার বিষয় হয়ে ওঠে।

প্রতিবেদন প্রকাশের দিনই পূর্বাচলে নীলার প্লট দখলসহ নানা অনৈতিক কার্যক্রম তদন্তে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। সর্বশেষ তাকে দল থেকে অব্যাহতি দানের ঘটনা ঘটল।

সূত্র: সমকাল
এম ইউ/০৪ আগস্ট ২০২২

Back to top button