কক্সবাজার

এমপি জাফরের স্ত্রীর ‘অবৈধ সম্পদের’ অনুসন্ধানে দুদক

কক্সবাজার, ০৪ আগস্ট – কক্সবাজারের চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য জাফর আলমের স্ত্রী শাহেদা বেগমের ‘অবৈধ উপায়ে অর্জিত’ কয়েক কোটি টাকার সম্পদের অনুসন্ধানে নেমেছে দুর্নীতি দমন কমিশনে (দুদক)।

গত ২১ জুলাই দুদকের উপপরিচালক খান মো. মীজানুল ইসলাম স্বাক্ষরিত এক নোটিশে শাহেদা বেগমের অবৈধ সম্পদ অনুসন্ধানের বিষয়টি জানানো হয়।

নোটিশে বলা হয়, জলমহল ও সরকারি জমি দখল, চাঁদাবাজি, মাদক কারবার এবং অবৈধভাবে বালু উত্তোলন করে শাহেদা বেগম আয় করেছেন কোটি কোটি টাকা। এমন অভিযোগ এনে সম্পদের অনুসন্ধানে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এর প্রেক্ষিতে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য দুদক সমন্বিত কক্সবাজার জেলা কার্যালয়ের উপপরিচালককে নির্দেশ দেয়া হয়েছে।

দুদক সমন্বিত কক্সবাজার জেলা কার্যালয়ের উপপরিচালক মো. মনিরুল ইসলাম বলেন, শাহেদা বেগমের সম্পদ অনুসন্ধান শুরু হয়েছে। নিয়ম মেনেই তার বিরুদ্ধে তদন্ত কাজ চলছে। যদি তদন্তে অবৈধ সম্পদ পাওয়া যায় তবে তার বিরুদ্ধে আনুনাগ ব্যবস্থা গ্রহন করা হবে।

এ ব্যাপারে জানতে যোগাযোগ করা হলে সাংসদ জাফর আলমের স্ত্রী শাহেদা বেগম বলেন, এ রকম দুদকের কোনো ধরনের নোটিশ আমি পাইনি। সামাজিক যোগাযোগের মাধ্যমে জেনেছি। এটি আমার বিরুদ্ধে ষড়যন্ত্র হতে পারে। কারণ আমি একজন স্কুল শিক্ষিকা। আমার সম্পর্কে এলাকার মানুষ ভালোভাবে জানেন। এটি একটি হাস্যকর বিষয়। যদিও এ ধরনের নোটিশ পেলে আইনগতভাবে যোগাযোগ করব।

সূত্র : দেশ রূপান্তর
এন এ/ ০৪ আগস্ট

Back to top button