জাতীয়

ড. কামালকে ইমাম বানিয়ে বিএনপির চিন্তাভাবনা ধুলিসাৎ হয়েছে

ঢাকা, ০৩ আগস্ট – একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ড. কামাল হোসেনকে বিএনপির ইমাম বানানোর কারণে আমাদের সব চিন্তাভাবনা ধূলিসাৎ হয়ে গেছে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

আজ বুধবার জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। বাংলাদেশ ইয়ুথ ফোরামের উদ্যোগে সংগঠনের উপদেষ্টা সাঈদ আহমেদ আসলামের সভাপতিত্বে ও সভাপতি মুহাম্মদ সাইদুর রহমানের পরিচালনায় আরও বক্তব্য দেন- নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিএনপির যুগ্ম মহাসচিব সদস্য হারুন অর রশিদ এমপি, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, বিলকিস ইসলাম, আনোয়ার হোসেন বুলু, শেখ ওয়াহিদুজ্জামান দিপু প্রমুখ।

নির্বাচনের আগে ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করা হয়। ওই ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির অন্যতম সদস্য ছিলেন ড. মোশাররফ। সংলাপ শেষে ঐক্যবদ্ধভাবে সরকারবিরোধী আন্দোলন করার বিষয়ে একমত হওয়ার কথাও জানান খন্দকার মোশাররফ হোসেন।

খন্দকার মোশাররফ বলেন, বিএনপির মতো এতো জনপ্রিয়তা থাকা সত্ত্বেও আমরা ড. কামাল হোসেনকে ইমাম বানিয়েছিলাম। অথচ তিনি নির্বাচনে অংশ নেবেন না বলে ঘোষণা দেন। যার ফলে আমরা যে রূপরেখা তৈরি করেছিলাম সেই দিনই বিএনপির সব আশা-আকাঙ্ক্ষা ও ভবিষ্যত চিন্তাভাবনা ধূলিসাৎ হয়ে যায়। সরকার এই সুযোগ নিয়ে আমাদের সঙ্গে প্রতারণা করে মাত্র ছয়টি আসন ধরিয়ে দিয়ে জনগণের আশা-আকাঙ্ক্ষা হরণ করে নেয়।

তিনি বলেন, এবার বিরোধী সব রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ হচ্ছে। কারণ সব দলকে যাচাই-বাছাই করে নিচ্ছে বিএনপি। সামনে সবাইকে নিয়ে বৃহত্তর আন্দোলনে যাবো আমরা। আমরা যাদের সঙ্গে সংলাপ করছি, তারা সবাই সরকার পতনের আন্দোলনের বিষয়ে একমত।

সূত্র: আমাদের সময়
এম ইউ/০৩ আগস্ট ২০২২

Back to top button