দক্ষিণ এশিয়া

ইমরানকে অযোগ্য ঘোষণা করতে নির্বাচন কমিশনে আবেদন

ইসলামাবাদ, ০৩ আগস্ট – পাকিস্তান তেহরিক–ই–ইনসাফ (পিটিআই) নেতা ইমরান খানকে অযোগ্য ঘোষণা করতে পাকিস্তানের নির্বাচন কমিশনে (ইসিপি) আবেদন জমা পড়েছে।

পিটিআই নিষিদ্ধ বিদেশি অনুদান গ্রহণ করেছে মঙ্গলবার নির্বাচন কমিশন রায় দেওয়ার পর আমুন তারাক্কি পার্টির চেয়ারম্যান ফাইক শাহ আবেদনটি করেন। এদিকে সাবেক প্রধানমন্ত্রী ও পিএমএল-এন নেতা নওয়াজ শরিফ বলেছেন, তিনি চান সরকার ইমরানের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিক।

খবরে বলা হয়ছে, ভুয়া হলফনামা জমা দেওয়ার কারণে পিটিআই চেয়ারম্যান ইমরান খানকে সংবিধানের ৬২(১)(এফ) অনুচ্ছেদের আওতায় অযোগ্য ঘোষণার জন্য নির্বাচন কমিশনকে অনুরোধ জানিয়েছেন ফাইক শাহ। সংসদ সদস্য ও প্রধানমন্ত্রী হিসেবে ইমরান খান যেসব বিশেষ সুযোগ-সুবিধা পেয়েছিলেন তা প্রত্যাহারের আহ্বান জানানো হয়েছে নির্বাচন কমিশনে। পিটিআইয়ের চেয়ারম্যান পদ থেকেও ইমরানকে সরিয়ে দেওয়ার অনুরোধ জানানো হয়েছে।
এদিকে ইমরানের বিরুদ্ধে অবিলম্বে আইনি ব্যবস্থা নিতে কেন্দ্রীয় সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিএমএলএন প্রধান নওয়াজ শরিফ। গতকাল লন্ডনে নিজ বাসভবনে সাংবাদিকদের দেওয়া সাক্ষাৎকারে নওয়াজ বলেন, আজ প্রমাণ হয়ে গেছে এবং গোটা দেশ জেনে গেছে ইমরান খান দেশের ইতিহাসের সবচেয়ে বড় চোর।

নওয়াজ শরিফ আরও বলেন, ইমরান খান যে উপায়ে বিদেশিদের কাছ থেকে অর্থ নিয়েছেন তাতে প্রমাণ হয় তিনিই সে ব্যক্তি যিনি দেশের অভ্যন্তরে বিদেশি এজেন্ডা নিয়ে এসেছেন।

সূত্র: বিডি প্রতিদিন
এম ইউ/০৩ আগস্ট ২০২২

Back to top button