বলিউড

আপনি কি জানেন শিল্পা শেঠির পারিশ্রমিক কত?

মুম্বাই, ০২ আগস্ট – শনিবার সন্ধ্যায় কয়েক ঘণ্টার জন্য ঢাকায় এসেছিলেন বলিউডের অন্যতম সুন্দরী নায়িকা শিল্পা শেঠি। এদিন রাতে বনানীর হোটেল শেরাটনে ‘বায়োজিন কসমেসিউটিক্যালস বিজনেস লিডারশিপ অ্যাওয়ার্ড ২০২২’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে হাজির ছিলেন নায়িকা। সেখানে তিনি প্রায় ৩০ জন ব্যবসায়ীর হাতে পুরস্কার তুলে দেন। নিজেও পুরস্কৃত হন।

৩০ জুলাই ‘মিরর ম্যাগাজিন’ আয়োজিত ওই অনুষ্ঠানে বলিউড অভিনেত্রী পুরস্কার দেওয়া-নেওয়ার আগে-পরে বক্তব্য যেমন দেন, তেমনি মাঝে নিজের অভিনীত সিনেমার গানের সঙ্গে কোমর দুলিয়ে মাতিয়েও তোলেন হোটেল শেরাটনের হল।

দ্বিতীয়বারের মতো বাংলাদেশে আসা শিল্পা শেঠির এবারের অবস্থান ছিল মাত্র কয়েক ঘণ্টার। এই সময়ের জন্য কত টাকা সম্মানী বা পারিশ্রমিক নিয়ে গেলেন বলিউডের একসময়ের শীর্ষস্থানীয় অভিনেত্রী?

বাংলাদেশে আসা ও অনুষ্ঠানে অংশ নেওয়ার বিনিময়ে শিল্পা শেঠি কোনো পারিশ্রমিক নেননি বলে দাবি অনুষ্ঠানটির প্রধান আয়োজক শাহজাহান ভূঁইয়া রাজুর, যিনি নিজেকে মিরর গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পরিচয় দেন।

রাজু বলেন, ‘শিল্পা শেঠিকে ঢাকায় আনতে কোনো পারিশ্রমিক দেওয়া হয়নি। বলিউড সেলিব্রেটি ক্যাটাগরিতে শুধু তাকে অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে। সেটি নিতেই তিনি ঢাকায় এসেছিলেন। আমরা শুধু শিল্পা শেঠির যাতায়াত বাবদ এয়ার টিকিটের খরচটা দিয়েছি।’

নব্বইয়ের দশকে অভিনয়ে আসা শিল্পা শেঠি যখন জনপ্রিয়তার তুঙ্গে তখন সিনেমা প্রতি তিনি ৫ থেকে ৭ কোটি টাকা পারিশ্রমিক নিতেন বলে ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে খবর। বাজিগর, মে খিলাড়ি তু আনাড়ি, ছোটে সরকার, হিম্মত, রিশতে, ফির মিলেঙ্গে, ইন্ডিয়ানসহ বেশ কিছু ব্যবসাসফল ছবির নায়িকা শিল্পাকে শেষ দেখা গেছে ২০০৮ সালে ‘দোস্তানা’ ছবিতে।

অভিনয় ছাড়ার পর এই নায়িকা কয়েক বছর ধরে বিভিন্ন রিয়েলিটি শো-এর বিচারকের আসন অলংকৃত করছেন। এসব অনুষ্ঠানের প্রতি মৌসুমে সিনেমার চেয়ে তিন গুণ বেশি পারিশ্রমিক নেন শিল্পা। কিছুদিন আগে শেষ হওয়া নাচের রিয়েলিটি শো ‘সুপার ড্যান্সার ৪’-এর গোটা মৌসুমের জন্য অভিনেত্রীকে ১৪ কোটি রুপি (বাংলাদেশি টাকায় ১৬ কোটি ৮০ লাখ) দিয়েছে সনি টিভি কর্তৃপক্ষ।

সেই শিল্পা শেঠি শুধু একটা পুরস্কার নিয়ে ফিরে গেছেন ভারতে- এমনই দাবি ‘বায়োজিন কসমেসিউটিক্যালস বিজনেস লিডারশিপ অ্যাওয়ার্ড ২০২২’-এর আয়োজক শাহজাহান ভূঁইয়া রাজুর।

বলিউড নায়িকার আর কোনো প্রোগ্রাম ঢাকায় আছে কি না জানতে চাইলে রাজু বলেন, ‘অনুষ্ঠান শেষ করে শিল্পা শেঠি শনিবার রাতের ফ্লাইটেই মুম্বাই ফিরে গেছেন। তার বাংলাদেশে আসার ব্যাপারে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে লিখিত পাস নিয়েছিলাম আমরা।’

সেই পাসের কপি চাইলে পরে হোয়াটসঅ্যাপে পাঠাবেন বলে জানান ‘বায়োজিন কসমেসিউটিক্যালস বিজনেস লিডারশিপ অ্যাওয়ার্ড ২০২২’-এর আয়োজক শাহজাহান ভূঁইয়া রাজু। পরে পাসের কপির জন্য হোয়াটসঅ্যাপে যোগাযোগ করা হলে এই রিপোর্ট লেখা পর্যন্ত তিনি কোনো সাড়া দেননি।

তার এবারের ঢাকা সফরের আগাম সংবাদ শিল্পা শেঠি গত ১৮ মে এক ভিডিও বার্তায় জানিয়েছিলেন। এর প্রায় আড়াই মাস পর গত ৩০ জুলাই সন্ধ্যায় ঢাকা আসেন নায়িকা।

এর আগে ২০১৬ সালে ‘প্যাশন ফর ফ্যাশন’ নামে একটি ফ্যাশন শোতে অংশ নেওয়ার জন্য ঢাকায় এসেছিলেন শিল্পা শেঠি। সেটি ছিল এই ভারতীয় অভিনেত্রীর প্রথম বাংলাদেশ সফর।

এম ইউ/০২ আগস্ট ২০২২

Back to top button