দক্ষিণ এশিয়া

নিখোঁজ সেই হেলিকপ্টারের ধ্বংসাবশেষ মিলল বেলুচিস্তানে, নিহত ৬

ইসলামাবাদ, ০২ আগস্ট – বেলুচিস্তানে নিখোঁজ হওয়া পাকিস্তান সেনাবাহিনীর হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে। এতে দেশটির সামরিক বাহিনীর ছয়জন সদস্য নিহত হয়েছেন। আজ মঙ্গলবার পাকিস্তানের আন্তবাহিনী জনসংযোগ বিভাগ (আইএসপিআর) এক এ তথ্য নিশ্চিত করেছে। খবর জিও নিউজের।

পাকিস্তান সেনাবাহিনীর মিডিয়া উইং থেকে জানানো হয়েছে, নিহতদের মধ্যে কোর কমান্ডার কোয়েটা লেফটেন্যান্ট জেনারেল সরফরাজ আলী রয়েছেন। এছাড়া অফিসার ও সৈন্যরা ছিলেন।

আইএসপিআরের ভাষ্য অনুযায়ী, বেলুচিস্তানের লাসবেলাতে বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণ কার্যক্রমের অংশ হিসেবে হেলিকপ্টারটি রওনা করেছিল। কোয়েটা থেকে করাচির দিকে যাচ্ছিল। পরবর্তী সময়ে নিয়ন্ত্রণকক্ষের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে হেলিকপ্টারটির। গতকাল সূর্যাস্তের কয়েক মিনিট আগে এটি নিখোঁজ হয়েছিল।

আইএসপিআর বিবৃতিতে বলেছে, হেলিকপ্টারটির ধ্বংসাবশেষ লাসবেলার উইন্ডার অঞ্চলের মুসা গোঠ এলাকায় পাওয়া গেছে। প্রাথমিক তদন্তে ‘খারাপ আবহাওয়া’র কারণে দুর্ঘটনাটি ঘটেছে বলে জানা গেছে।

জুনের মাঝামাঝি থেকে শুরু হওয়া প্রাণঘাতী বন্যায় এ বছর পাকিস্তানে প্রায় ৫০০ মানুষ মারা গেছেন। এরমধ্যে শুধু বেলুচিস্তানেই মারা গেছেন অন্তত ১৫৯ জন। সেনাবাহিনী সেখানে উদ্ধার ও ত্রাণ তৎপরতায় নিয়োজিত রয়েছে।

সূত্র: সমকাল
এম ইউ/০২ আগস্ট ২০২২

Back to top button