পশ্চিমবঙ্গ

ক্ষোভে সাবেক মন্ত্রীকে জুতা ছুড়ে মারলেন নারী

পার্থকে জুতা ছুড়ে মারলেন নারী

কলকাতা, ০২ আগস্ট – পশ্চিমবঙ্গের সরকারি শিক্ষক নিয়োগ মামলায় দুর্নীতির অভিযোগে গ্রেপ্তার সাবেক শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে লক্ষ্য করে জুতা ছুড়ে মারলেন এক নারী। আদালতের নির্দেশে জোকা ইএসআই হাসপাতালে প্রতি ৪৮ ঘণ্টা অন্তর স্বাস্থ্য পরীক্ষা শেষে বের হওয়ার সময় মঙ্গলবার দুপুরে পার্থ চট্টোপাধ্যায়কে লক্ষ্য করে জুতা ছুড়ে মারেন ওই নারী।

ওই নারীর নাম শুভ্রা ঘোরুই। তিনি দক্ষিণ ২৪ পরগনা জেলার আমতলর বাসিন্দা। একই হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করতে এসেছিলেন ওই নারী। তার বাড়িতে যোগ্য চাকরিপ্রার্থী আছেন, কিন্তু দুর্নীতির জেরে তার চাকরি হয়নি বলে এদিন জুতা ছুড়ে ক্ষোভ প্রকাশ করেন বলে জানিয়েছেন তিনি। যদিও জুতা পার্থর গায়ে লাগেনি।

মঙ্গলবার এমন হাই প্রোফাইল মামলায় আচমকা এমন ঘটনা ঘিরে শোরগোল হাসপাতাল চত্বরে। অতি দ্রুত প্রাক্তন মন্ত্রীকে সেখান থেকে সরিয়ে গাড়িতে তুলে দেন নিরাপত্তারক্ষীরা।

শুভ্রা ঘোরুই সাংবাদিকদের বলেন, ‘রাগ ছিল, জুতা মেরে শান্তি পেয়েছি। জুতাটা তার মাথায় লাগলে শান্তি পেতাম।’ তিনি বলেন, ‘এত মানুষের টাকা মেরে, চাকরি মেরে ফ্ল্যাট বাড়ি কিনেছেন। আবার তাকে এসি গাড়ি করে এত খাতির করে নিয়ে যাওয়া হচ্ছে!’

এদিকে এদিন সকালে ফের শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় রাজ্যজুড়ে তল্লাশিতে নামে ইডির চারটি তদন্তকারী দল। দুটি দল ইতোমধ্যে কলকাতার বালিগঞ্জ ল্যান্সডাউনের পন্ডিতটিয়া ফোর্ট ওয়েসিস এবং মাদুরদহের ওম ভিলায় ফের তল্লাশি শুরু করেছে। ল্যান্সডাউনের ওই আবাসনের ৬ নম্বর ব্লকের ৫০৩ নম্বর ফ্ল্যাটটি অর্পিতার, তবে তা বেনামে। ইডি সূত্রের খবর- এই আবাসন দুটিতে থাকা তাদের ফ্ল্যাটে মাঝে মধ্যেই যেতেন অর্পিতা এবং পার্থ। অর্পিতাকে জেরা করেই এই ফ্ল্যাটের সন্ধান পেয়েছে ইডি।

সূত্র: সমকাল
এম ইউ/০২ আগস্ট ২০২২

Back to top button