ঢালিউড

আমার ভিডিও নিয়ে কেন নেগেটিভ কথা হবে

ঢাকা, ০২ আগস্ট – ‘আইসক্রিম’ ছবির মাধ্যমে বড় পর্দায় পা রাখেন লাক্স তারকা নাজিফা তুষি। সম্প্রতি ‘হাওয়া’ চলচ্চিত্রে নাম লিখিয়েছেন তিনি। ছবিটি পরিচালনা করছেন মেজবাউর রহমান সুমন।

গত ২৯ জুলাই মুক্তি পেয়েছে সিনেমাটি। তবে অধিকাংশ সিনেমা হলে এখনও চলছে টিকিট সংকট। দুই-তিন দিন আগে টিকিট সংগ্রহ করে হাওয়া দেখার সুযোগ পাচ্ছেন দর্শকরা।

সাফল্যের মাঝে ‘হাওয়া’র গায়ে কিছু বিতর্কও লেগেছে। এতে অভিনয় করা শিল্পীদের একাধিক মন্তব্য নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনা-সমালোচনা হচ্ছে।

হাওয়ায় সিনেমায় ‘গুলতি’ চরিত্রে অভিনয় করে প্রশংসায় যখন ভাসছেন নাজিফা তুষি, ঠিক তখনই একটি ভিডিওকে কেন্দ্র করে শুরু হয়েছে বিতর্ক। সেই ভিডিওতে দেখা যাচ্ছে গণমাধ্যমে তাড়াতাড়ি সাক্ষাৎকার দেওয়ার সময় ‘হাওয়া’র পোস্টারের সঙ্গে থাকা অন্য দুটি সিনেমা ‘পরাণ’ ও ‘দিন: দ্য ডে’র পোস্টার সরাতে বলেন।

যদিও এসব দেখে বাকরুদ্ধ অভিনেত্রী। তাই এ প্রসঙ্গে তিনি বলেন, ‘সত্যি কথা বলতে আমি ভাবতেই পারিনি যে এর ভিডিও ধারণ করে আবার বিতর্ক তৈরি হবে। খুব সিম্পল একটা বিষয়কে অন্য দিকে নিয়ে গেছেন সবাই। এ ধরনের রিয়্যাক্ট করবে সবাই, তা আমি কল্পনা করতে পারিনি।’

ঘটনা প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি গতকাল (১ আগস্ট) শ্যামলী সিনেমা হলে গিয়েছিলাম ‘হাওয়া’র প্রচারণায়। দর্শকদের সঙ্গে বসে ছবিও দেখেছি। তাদের অনুভূতি জানতে চাওয়াই উদ্দেশ্য ছিল। সেখানে কয়েকজন সাংবাদিক বললেন আমরা অনেকক্ষণ ধরে অপেক্ষা করছি, আপনার একটা সাক্ষাৎকার আমাদের দিতেই হবে। তখন আমি ‘হাওয়া’র পোস্টারের সামনে দাঁড়িয়ে কথা বলতে চাই।’

তিনি আরও বলেন, সাধারণত সবাই তাই করে। নিজের ছবির পোস্টার আশপাশে থাকলে তার সামনে দাঁড়ায়। তখন দেখলাম ‘পরাণ’ ও ‘দিন: দ্য ডে’র পোস্টার সরাচ্ছে সিনেমা হলেরই লোকজন। জায়গাটা পরিষ্কার করছে সাংবাদিকদের জন্য। তাই আমি বলেছি একটু তাড়াতাড়ি করতে। কারণ, হলের ভেতরে অনেকেই অপেক্ষা করছে। ব্যস আমার এই কথাতেই নেগেটিভ হয়ে গেছে! কিন্তু আমি তো কোনো উদ্দেশ্য নিয়ে কিছু করিনি। তাহলে একটা ভিডিও দেখে কেন সবাই এভাবে নেগেটিভ চিন্তা করছেন আমাকে নিয়ে বুঝলাম না।’

এ ছাড়া নাফিজা তুষি অন্য দুটি সিনেমা নিয়েও কথা বলেছেন। সবাইকে বাংলা সিনেমা দেখার আহ্বান জানান তিনি।

প্রসঙ্গত, সম্প্রতি সুস্থ ধারার বাংলা চলচ্চিত্রের দর্শকদের মাঝে সিনেমা হলে যাওয়ার আগ্রহের যে জোয়ার তৈরি হয়েছে, সেটি ‘হাওয়া’ আরও এগিয়ে নেবে বলে মনে করছেন দেশের সিনেমাবোদ্ধা ও অভিজ্ঞরা। সাধারণ দর্শক ও তরুণ প্রজন্মের মাঝে ‘হাওয়া’-কে ঘিরে এই আগ্রহ আরও বেগবান করতেই প্রচারণার জন্য দেশের বিভিন্ন সিনেমা হলগুলোর শোতে যাচ্ছেন সবাই।

প্রযোজনা সংস্থা সূত্রে জানা গেছে, বাংলাদেশে মুক্তির পর ‘হাওয়া’ খুব শিগগিরই মুক্তি পাবে উত্তর আমেরিকা, কানাডা, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে।

এম ইউ/০২ আগস্ট ২০২২

Back to top button