রাজশাহী

পচনধরা পেঁয়াজ গছিয়ে দিচ্ছে টিসিবি

রাজশাহী, ০২ আগস্ট – রাজশাহীতে ফ্যামিলি কার্ডধারী নিম্ন আয়ের মানুষের মাঝে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। মহানগরের ১০টি ওয়ার্ডে পণ্য বিতরণ শুরু করেছেন ডিলাররা।

একজন ভোক্তা সর্বোচ্চ এক কেজি চিনি ও দুই কেজি করে তেল, মসুর ডাল ও পেঁয়াজ কিনতে পারছেন। প্রতি কেজি চিনি ৫৫ টাকা, তেল ১১০ টাকা, ডাল ৬৫ টাকা ও পেঁয়াজ ২০ টাকা দরে বিক্রি করা হচ্ছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির এই বাজারে স্বল্পমূল্যে টিসিবির পণ্য পেয়ে সন্তুষ্টি জানিয়েছেন উপকারভোগীরা।

তবে পেঁয়াজের অবস্থা খুব একটা ভালো না হওয়ায় পেঁয়াজ নিয়ে অসন্তুষ্টি দেখা গেছে ক্রেতাদের মধ্যে। অনেকেই টিসিবির দেওয়া পচা পেঁয়াজ নিতে চাইছেন না। যদি পেঁয়াজ ছাড়া পণ্য দেওয়া হয় তাহলে তারা লাভবান হতেন বলে জানাচ্ছেন।

তবে ডিলাররা বলছেন, একটি পণ্য বাদ রেখে অন্য পণ্যগুলো দেওয়ার কোনো সুযোগ নেই। তাই বাধ্য হয়েই ক্রেতারা পেঁয়াজ নিয়ে আবার ফেলে দিচ্ছেন।

টিসিবি রাজশাহীর অফিস প্রধান শাহিদুল ইসলাম জানিয়েছেন, এই কার্যক্রমের অংশ হিসেবে এবারও রাজশাহী মহানগর ও জেলা মিলে প্রায় সোয়া দুই লাখ পরিবার এই সুবিধা পাচ্ছেন। পর্যায়ক্রমে এসব পণ্য রাজশাহী মহানগরের ৩০টি ওয়ার্ড এবং জেলার ৯টি উপজেলা এলাকায় বিতরণ করা হবে।

মহানগরেই শুধু পেঁয়াজ সংযোজন করা হয়েছে। উপজেলাগুলোতে পেঁয়াজ দেওয়া হচ্ছে না। পেঁয়াজ কাঁচামাল হওয়ায় কিছু অভিযোগ এসেছে। বিষয়টি খতিয়ে দেখছেন বলেও জানান টিসিবির এই কর্মকর্তা।

সূত্র: বাংলানিউজ
এম ইউ/০২ আগস্ট ২০২২

Back to top button