রাজশাহী

এক লাইনে মুখোমুখি দুই ট্রেন, অল্পের জন্য রক্ষা

রাজশাহী, ০১ আগস্ট – সিগন্যাল ভুলের কারণে রাজশাহীর পবা উপজেলার সিতলাই রেলওয়ে স্টেশনে একই লাইনে দুই ট্রেন মুখোমুখি হওয়ার ঘটনা ঘটে। তবে চালকের দক্ষতা আর ট্রেনের গতি কম থকায় অল্পের জন্য দুই ট্রেন মুখোমুখি সংঘর্ষ থেকে রক্ষা পেয়েছে। বড় ধরনের দুর্ঘটনার কবল থেকে রক্ষা পেলো হাজার হাজার যাত্রী।

গতকাল সোমবার সকাল পৌনে ১০টার দিকে রাজশাহী-রহনপুর রুটে এ ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

রাজশাহীর সিতলাই রেলওয়ে স্টেশনের মাস্টার আব্দুল মতিন বিষয়টি নিশ্চিত করে জানান, সকালে ঈশ্বরদী থেকে একটি কমিউটার ট্রেন রহনপুর যাচ্ছিল। ১ নম্বর লাইনে ট্রেনটি স্টেশনেই দাঁড়িয়ে ছিল। তখন একই লাইনে রহনপুর থেকে ছেড়ে আসা খুলনাগামী মেইল ট্রেন মহানন্দা এক্সপ্রেস ঢুকে পড়ে। গতি কম থাকায় ট্রেনটি নিরাপদ দূরত্বে থেমে যায়। পরে পিছু হটে ২ নম্বর লাইন দিয়ে ট্রেনটি বেরিয়ে যায়।

এ বিষয়ে পশ্চিমাঞ্চল রেলের জেনারেল ম্যানেজার অসীম কুমার তালুকদার জানান, সিতলাই রেলওয়ে স্টেশনে খুব কম ট্রেন যায়। প্ল্যাটফর্ম লাইনটা সাধারণত নিরাপদ রাখা হয়। আউটসাইড করে আরেকটি ট্রেন ঢোকানো হয়। এখানে একটি ট্রেন প্ল্যাটফর্ম লাইনে থাকার পরও আরেকটি ট্রেন ঢুকে পড়েছিল। পরে একটি ট্রেন পেছনে এনে আউটসাইড দিয়ে বের করে দেওয়া হয়।

তিনি আরও বলেন, ‘এ ঘটনায় ট্রেনচালক সিগন্যাল অমান্য করেছিলেন নাকি স্টেশন মাস্টারের গাফিলতি ছিল তা খতিয়ে দেখা হচ্ছে।’ ঘটনাটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান রেলওয়ের এই কর্মকর্তা।

সূত্র: আমাদের সময়
এম ইউ/০১ আগস্ট ২০২২

Back to top button