বলিউড

বলিউডে অভিষেকের আগে কী ভাবে তৈরি হচ্ছেন সঞ্জয় কন্যা শানায়া

মুম্বাই, ০১ আগস্ট – বেলি ড্যান্সে দর্শকের মনে ঝড় তোলা হোক, কিংবা প্রিয় বন্ধু শাহরুখ কন্যা সুহানার জন্মদিনে বিশেষ চমক দেওয়া— বেশ কয়েক বার খবরের শিরোনামে এসেছেন শানায়া কপূর। বলিউউ অভিনেতা সঞ্জয় কপূরের কন্যা শানায়া। কর্ণ জহরের হাত ধরে বড়পর্দায় অভিষেক ঘটতে চলেছে শানায়ার। বেশ কিছু দিন আগেই নতুন ছবি ‘বেধড়ক’-এর কথা ঘোষণা করেন কর্ণ। তবে শ্যুটিং শুরু হওয়া আগে অবশ্য হোঁচট খেয়েছে সেই ছবি। সূত্রের খবর, অনির্দিষ্ট কালের জন্য স্থগিত হয়েছে শ্যুটিং-এর কাজ। শুরুতেই এমন বেগ পেয়ে অবশ্য মুষড়ে পড়েননি সঞ্জয়-কন্যা। বরং জীবনের নতুন অধ্যায় শুরুর আগে বাড়তি সময় পেয়ে, তা সঠিক ভাবে কাজে লাগানোতেই মন দিয়েছেন তিনি।

শরীরে বইছে কপূর পরিবারের রক্ত। নিজেকে প্রমাণ করার দায়িত্বও তাই অনেকটা বেশি। দক্ষ অভিনেত্রী হয়ে ওঠার পাশাপাশি নিজেকে প্রথম সারির নায়িকা হিসাবে গড়ে তুলতেও কম পরিশ্রম করেন না শানায়া। তাঁর ইনস্টাগ্রাম বলছে যে, তিনি ফিটনেস সচেতন। নিজেকে মেদহীন, তন্বী হিসাবে গড়ে তুলতে শরীরচর্চায় ঘাটতি দেন না। নাচ শানায়ার অন্যতম প্রেম। বিশেষ করে বেলি ড্যান্স। শানায়ার বেলি নাচের প্রশিক্ষক সঞ্জনা মুথোর্জার সঙ্গে শানায়ার বেলি ড্যান্সের একটি ভিডিয়ো বছর দুই আগে জনপ্রিয় হয়েছিল। সঞ্জনা বিভিন্ন সাক্ষাৎকারে, ছাত্রীর নাচের প্রতি নিষ্ঠার কথা বেশ কয়েক বারই বলেছেন। শরীরচর্চার একটি অংশ হিসাবেও বেলি নাচ বেশ কার্যকর। কোমর ও পেটের মেদ ঝরাতে বিশেষ ধরনের এই নাচ কাজে আসে। সূত্র বলছে, শানায়া এতটাই ‘ফিটনেস ফ্রিক’ যে অতিমারির সময়েও নিয়মিত জিমে গিয়েছেন। নয়তো বাড়িতেই জিমের পরিবেশ গড়ে নিয়েছেন। বাড়িতে থাকলে শানায়াকে সেখানেই পাওয়া যেত।

বেশি করে জল খাওয়া সারা দিনের অন্যতম একটি গুরুত্বপূর্ণ কাজ বলে মনে করেন শানায়া।

অনাবিল হাসি, তন্বী চেহারায় মুগ্ধ দর্শক! কী ভাবে নিজেকে সুস্থ-সবল রাখেন কিয়ারা আডবাণী
যোগাসন, পিলেটস, স্ট্রেচিং-এর পাশাপাশি সাঁতার কাটা, দৌড়ানো, হাঁটাহাঁটির মতো শরীরচর্চা থাকে তাঁর রোজের ফিটনেস রুটিনে। শারীরিক ভাবে ফিট থাকতে শরীরচর্চার পাশাপাশি নিয়ম পুষ্টিকর ডায়েটও মেনে চলেন। মরসুমি ফল, অল্প কার্বোহাইড্রেট, ফাইবারযুক্ত খাবার থাকে রোজের খাদ্যতালিকায়। শরীর ও ত্বকের যত্ন নিতে, বেশি করে জল খাওয়া সারা দিনের অন্যতম একটি গুরুত্বপূর্ণ কাজ বলে মনে করেন শানায়া।

এম ইউ/০১ আগস্ট ২০২২

Back to top button