পশ্চিমবঙ্গ

আমার কোনো টাকা নেই, বললেন পার্থ

কলকাতা, ৩১ জুলাই – ‘ঘনিষ্ঠ বান্ধবীর’ ফ্ল্যাট থেকে কোটি কোটি রুপি উদ্ধারের বিষয়ে অবশেষে মুখ খুলেছেন সরকারি শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় দুর্নীতির অভিযোগে গ্রেপ্তার পশ্চিমবঙ্গের সাবেক শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি দাবি করেছেন, উদ্ধার হওয়া ওই অর্থ তার না।

রোববার রুটিন মেডিক্যাল চেকআপের জন্য জোকা ইএসআই হাসপাতালে ঢোকার সময় সাংবাদিকদের কাছে এই দাবি করেন তিনি।

সাংবাদিকদের তিনি বলেন, আমার কোনো টাকা নেই। সময় এলে সব জানা যাবে।

শারীরিকভাবে ভালো নেই জানিয়ে হাসপাতাল থেকে বেরোনোর সময়ও অর্থের ব্যাপারে জোর দিয়ে বলেন, ওই টাকা আমার নয়, আমার নয়, আমার নয়। কোনদিন টাকা লেনদেন আমি করি না।

এর আগে গত শুক্রবার পার্থর ঘনিষ্ঠ বান্ধবী এবং সহযোগী অর্পিতা মুখোপাধ্যায় কান্নায় ভেঙে পড়লেও আজ ছিলেন চুপচাপ। সংবাদমাধ্যমের সামনে কোনো কথা বলেননি তিনি।

এদিন কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর নিশ্ছিদ্র নিরাপত্তায় গাড়ি থেকে নেমে হেঁটে জোকা ইএসআই হাসপাতালে ঢোকেন পার্থ। এর আগে দেশটির কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি দাবি করেছিল, জিজ্ঞাসবাদে উদ্ধার হওয়া অর্থ পার্থ চট্টোপাধ্যায়ের বলে দাবি করেছেন অর্পিতা। এমনকি যে যে ফ্ল্যাটে টাকা থাকে তা তিনি জানলেও সেসব ফ্ল্যাটে তার প্রবেশ অধিকার ছিল না বলেও দাবি করেছেন তিনি।

এমন পরিস্থিতিতেই আজ হাসপাতালে ঢোকার সময় সাংবাদিকদের কাছে পার্থ দাবি করেন, আমার কোনো টাকা নেই। এর আগে গত শুক্রবার তিনি দাবি করেছিলেন, কে ষড়যন্ত্র করেছে, সময় এলেই বুঝবেন।

এদিকে তদন্তে নেমে ইতোমধ্যে ৮টি ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ করেছে ইডি। ভুয়া কোম্পানির নামে অ্যাকাউন্টগুলি খোলা হয়েছিল বলে ইডির দাবি। এসব অ্যাকাউন্ট থেকে এখন পর্যন্ত ৮ কোটি রুপির বেশি উদ্ধার হয়েছে।

এর আগে উদ্ধার হয়েছে নগদ প্রায় ৫২ কোটির বেশি রুপি। ৫৮ লাখ রুপি সমমূল্যের বিদেশি মুদ্রা, প্রায় ৮ কেজির বেশি সোনা, কোটি রুপির হিরা, একাধিক বাংলো, বাগানবাড়ি, জমি ও ফ্ল্যাটের দলিলপত্র।

প্রসঙ্গত, গত ২২ জুলাই শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ পার্থর বাড়িতে অভিযান চালায় ইডি। তার বিরুদ্ধ তদন্তে অসহযোগিতার অভিযোগ ওঠে। এরপর ওইদিনই তাকে গ্রেপ্তার করা হয়। এ ছাড়া পার্থর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের টালিগঞ্জ এবং বেলঘরিয়ার বাড়ি থেকে কোটি কোটি টাকা উদ্ধার হয়। এই ঘটনায় গ্রেপ্তার করা হয় অর্পিতাকেও।

সূত্র: সমকাল
এম ইউ/৩১ জুলাই ২০২২

Back to top button