ভোলা

ভোলায় পুলিশ-বিএনপি সংঘর্ষে নিহত ১, আহত অর্ধ শতাধিক

ভোলা, ৩১ জুলাই – ভোলায় পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে পুলিশের গুলিতে আবদুল রহিম নামে এক যুবদল কর্মী নিহত হয়েছেন। এ সময় পুলিশসহ বিএনপির প্রায় অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছেন।

জানা গেছে রোববার বেলা সাড়ে ১১টার দিকে জেলা বিএনপির কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

ভোলা সদর থানার ডিউটি অফিসার কবির হোসেন বলেন, বিএনপির বিক্ষোভ সমাবেশ থেকে পুলিশের ওপর হামলা হলে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে একজন মারা যাওয়ার কথা শুনেছি। তবে বিষয়টি পুরোপুরি নিশ্চিত নই।

ভোলা জেলা বিএনপির জ্যেষ্ঠ সহসভাপতি আমিনুল ইসলাম খান গণমাধ্যমকে বলেন, জেলা সদরের মহাজনপট্টিতে শান্তিপূর্ণ সমাবেশ করছিলেন দলের নেতা-কর্মীরা। এ সময় ঘটনাস্থলে এসে বাধা দেয় পুলিশ। তারা প্রতিবাদ জানালে পুলিশ লাঠিপেটা শুরু করে। এরপর দুই পক্ষের সংঘর্ষ বাধে। পুলিশের ছোড়া গুলিতে তাঁদের এক কর্মী নিহত হয়েছেন। আহত হয়েছেন ৪৫ জন।

এদিকে জেলা পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম বলেন, বিএনপির সমাবেশ করার অনুমতি ছিল, কিন্তু মিছিলের অনুমতি ছিল না। বিএনপি মিছিল বের করে পুলিশের ওপর চড়াও হয়। তাদের কাছেও অস্ত্র ছিল। আবদুর রহিম নামের লোকটি মারা গেছেন। তবে তিনি কার গুলিতে মারা গেছেন তদন্ত না করে বলা সম্ভব নয়। এ ঘটনায় পুলিশের আট সদস্য আহত হয়েছেন।

সূত্র:বাংলাদেশ জার্নাল
আইএ/ ৩১ জুলাই ২০২২

Back to top button