জাতীয়

শোক দিবসের ব্যানারে শুধু বঙ্গবন্ধুর ছবি ব্যবহারের নির্দেশ

ঢাকা, ৩১ জুলাই – শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় শোক দিবসের পোস্টার-ব্যানারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ছাড়া অন্য ছবি ব্যবহার করা যাবে না বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকীতে জাতীয় শোক দিবস যথাযোগ্য ও ভাবগাম্ভীর্যের সঙ্গে পালন উপলক্ষে সম্প্রতি শিক্ষামন্ত্রী দীপু মনির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

ভার্চ্যুয়াল এ সভায় আরও সিদ্ধান্ত হয় যে, শিক্ষা মন্ত্রণালয়, এর অধীন শিক্ষাপ্রতিষ্ঠান ও দপ্তরে ১৫ আগস্ট জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে। শিক্ষা মন্ত্রণালয় থেকে ওই দিন সকাল ৮টায় ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানানো হবে।

জিলা শিক্ষা অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জেলা তথ্য অফিসারের সঙ্গে যোগাযোগ করে পোস্টার সংগ্রহ ও প্রচারের ব্যবস্থা করবে। যাদের এলইডি রয়েছে তারা এলইডি বোর্ডের মাধ্যমে প্রচারের ব্যবস্থা করবে। দৃশ্যমান স্থানে ব্যানার টানাতে হবে। শিক্ষা মন্ত্রণালয় ও অধীন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীগণ আগস্ট মাসজুড়ে কালো ব্যাজ ধারন করবেন।

এছাড়াও ওই দিন দোয়া, মোনাজাত, বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী, কারাগারের রোজনামচা পাঠ, কুইজ প্রতিযোগিতাসহ নানা কর্মসূচি পালনের সিদ্ধান্ত হয়েছে।

সূত্র : বাংলানিউজ
এন এ/ ৩১ জুলাই

Back to top button