পশ্চিমবঙ্গ

আর্থিক কেলেঙ্কারিতে মন্ত্রিত্ব হারালেন পার্থ

কলকাতা, ২৮ জুলাই – অবশেষে কেলেঙ্কারিতে ঘেরা পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে ব্যবস্থা নিলো পশ্চিমবঙ্গ সরকার। রাজ্য মন্ত্রিসভার বৈঠকের পরেই এক বিজ্ঞপ্তি জারি করে তাকে মন্ত্রিত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। এর মাধ্যমে রাজ্যের শিক্ষক নিয়োগ কেলেঙ্কারিতে বড় পদক্ষেপ নিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী।

জানা গেছে, কেলেঙ্কারিতে পার্থ চট্টোপাধ্যায়ের নাম সামনে আসার পরই তৃণমূল কংগ্রেস ও মমতা ব্যানার্জী তার থেকে নিজেদের দূরে সরিয়ে নিয়েছিলেন। পশ্চিমবঙ্গ সরকারের জারি করা একটি চিঠিতে বলা হয়েছে, শিক্ষক নিয়োগ কেলেঙ্কারিতে অভিযুক্ত পার্থ চট্টোপাধ্যায় মন্ত্রীর দায়িত্ব থেকে অব্যাহতি পেয়েছেন। এই আদেশ ২৮ জুলাই থেকেই কার্যকর হবে।

মন্ত্রিসভার বৈঠকের পর রাজ্য সরকারের পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয় পার্থ চট্টোপাধ্যায়ের সব মন্ত্রণালয়ের দেখাশোনা করবেন মুখ্যমন্ত্রী নিজেই।

পার্থ চট্টোপাধ্যায়কে বরখাস্তের দাবিতে বৃহস্পতিবার কলকাতায় মিছিল করে ভারতীয় জনতা পার্টি। বিজেপির অভিযোগ, তৃণমূল কংগ্রেস তার মন্ত্রীকে বাঁচানোর চেষ্টা করছে। অর্পিতা মুখোপাধ্যায়ের দ্বিতীয় ফ্ল্যাট থেকে বিপুল পরিমাণ নগদ অর্থ উদ্ধার হওয়ার পরেই মূলত তৃণমূলের ওপর চাপ বাড়ে।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/২৮ জুলাই ২০২২

Back to top button