জাতীয়

রাষ্ট্রযন্ত্রের নিপীড়ণের সকল অস্ত্র এখন বিএনপির বিরুদ্ধে ব্যবহার করা হচ্ছে

ঢাকা, ২৭ জুলাই- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রাষ্ট্রযন্ত্রের নিপীড়ণের সকল অস্ত্র এখন বিএনপির বিরুদ্ধে ব্যবহার করা হচ্ছে। হত্যা, গুম থেকে শুরু করে মিথ্যা মামলায় দিয়ে কারাগারে পাঠানোর মতো কর্মসূচি অত্যন্ত সফলভাবে বাস্তবায়ন করছে আওয়ামী সরকার। নিজেদের ক্ষমতাকে কন্টকমুক্ত করার জন্য বিরোধী দলের অস্তিত্বকে দেশ থেকে সম্পূর্ণভাবে মুছে ফেলতে সকল শক্তি নিয়োগ করেছে তারা।

বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন। রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদ, বিএনপি নেতা বাবুল হোসেনসহ আরো বেশ কয়েকজনের বিরুদ্ধে আওয়ামী লীগ নেতার দায়ের করা মামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ বিবৃতি দেন তিনি।

ফখরুল বলেন, বিএনপি নেতাকর্মীদের নির্বিঘ্নে চলাচল করার অধিকারও এই সরকার কেড়ে নিয়েছে। রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদসহ বিএনপি নেতাদের নামে দায়েরকৃত মিথ্যা মামলা সরকারের ধারাবাহিক অমানবিক নিপীড়ণ-নির্যাতনেরই বর্ধিত প্রকাশ।

তিনি বলেন, সরকার ব্যর্থতার এক বিশাল স্তুপের ওপর বসে আছে। রাষ্ট্রীয় অর্থনীতি লোপাটে দেশে এখন চলছে ভয়ঙ্কর এক নৈরাজ্যকর পরিস্থিতি। দেশে জ্বালানি এখন চরম সংকটাপন্ন। ডলারের নজীরবিহীন দাম বৃদ্ধিতে দেশের ব্যবসা-বানিজ্য অচল হয়ে পড়েছে। তেলভিত্তিক বিদূ্যৎ কেন্দ্র বন্ধ করে দেয়া হয়েছে। অসহনীয় লোডশেডিংয়ের কারণে শহর থেকে গ্রাম সর্বত্রই মানুষ সীমাহীন কষ্টে নিপতিত হয়েছে। এই দুঃসহ পরিস্থিতি থেকে জনগণের দৃষ্টিকে ভিন্ন খাতে প্রবাহিত করার জন্যই বিএনপি নেতাকর্মীদেরকে সরকার অসত্য ও বানোয়াট মামলা দিয়ে কারান্তরীণ করছে।

এসময়ে তিনি রাজশাহী জেলা বিএনপির নেতাদের নামে দায়েরকৃত মিথ্যা ও বানোয়াট মামলা অবিলম্বে প্রত্যাহার ও পুলিশি হয়রানি বন্ধের আহবান জানান।

তথ্যসূত্র: সমকাল
মুন/২৭ জুলাই

Back to top button