বলিউড

আসছে `ডন ৩`?

মুম্বাই, ২৭ জুলাই- বলিউডের আনাচে কানাচে কান পাতলেই শোনা যাচ্ছে, আসতে চলেছে ‘ডন থ্রি’। আর এই ছবির চমক শাহরুখ খান নন, বরং অন্য নাম।

‘ডন’, এই ছবির নামেই উত্তেজনা অনুভব করেন দর্শকেরা। পর্দায় অমিতাভ বচ্চন কিংবা শাহরুখ খান। দুই তারকার অভিনীত ‘ডন’ই বক্স অফিসে যেমন সাফল্য পেয়েছে, তেমনই দর্শকদেরও পছন্দের।

শুরু করেছিলেন বলিউডের শাহেনশাহ অমিতাভ বচ্চন। আর তার জুতোয় পা গলিয়ে হিট উপহার দিয়েছেন কিং খানও।

শেষবার ‘ডন’-এর সিক্যুয়েল মুক্তি পেয়েছে, তাও কেটে গিয়েছে এক দশকেরও বেশি। সম্প্রতি আবারও বলিউডের আনাচে কানাচে কান পাতলে শোনা যাচ্ছে, আসতে চলেছে ‘ডন থ্রি’)। আর এই ছবির চমক শাহরুখ খান নন, বরং অন্য নাম।

কবে আসবে ‘ডন ৩’?

‘ডন কো পকড়না মুশকিল হি নেহি, নামুমকিন হ্যায়…।’ ‘ডন ৩’ আসার খবরে ইতিমধ্যেই অনুরাগীরা বোধহয় এই ডায়লগই আওড়াচ্ছেন।

১৯৭৮ সালে প্রথমবার ‘ডন’ রূপে প্রকাশ্যে আসেন অমিতাভ বচ্চন। বক্স অফিসে দুর্দান্ত সাফল্য পাওয়া সেই ছবিরই অফিশিয়াল রিমেক তৈরি হয় ২০০৬ সালে। এবার মুখ্য চরিত্রে শাহরুখ খান। ছবি হিট। আর ‘ডন টু’ মুক্তি পায় ২০১১ সালে। পর্দায় দেখা যায় শাহরুখ খান, প্রিয়ঙ্কা চোপড়া, বোমান ইরানি, লারা দত্ত, ওম পুরিকে। পরিচালক ফারহান আখতারের এই ছবিকে ঘিরে দর্শকদের উন্মাদনা ছিল চোখে পড়ার মতো। সম্প্রতি এক সাক্ষাৎকারে প্রযোজক রীতেশ সিধওয়ানি কি ‘ডন ৩’ মুক্তিরই এবার ইঙ্গিত দিলেন?

বিভিন্ন সূত্র অনুযায়ী জানা যাচ্ছে, ফারহান আখতার বর্তমানে ‘ডন থ্রি’ ছবির স্ক্রিপ্ট লেখার কাজে ব্যস্ত রয়েছেন। এর পাশাপাশি আরও কিছু সূত্রে খবর, এই ছবিতে থাকতে পারেন অমিতাভ বচ্চনও।

এর সম্ভাব্য কারণ হিসেবে জানা যাচ্ছে, গত বেশ কিছুদিন ধরে নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডলে ‘ডন’ ছবিকে স্মৃতিচারণা করছেন বিগ বি। কখনও অগ্রিম বুকিংয়ের লাইনের ছবি দিচ্ছেন। তো কখনও কিং খানের সঙ্গে ছবি দিয়ে প্রাক্তন ও বর্তমান ‘ডন’কে দেখাচ্ছেন।

স্বাভাবিকভাবেই তার এই সমস্ত পোস্টকে ঘিরে জল্পনা ছড়িয়েছে যে, ‘ডন থ্রি’তে থাকতে পারেন কিং খান এবং অমিতাভ বচ্চন দুজনেই। এছাড়াও এক হলিউড তারকার নামও উঠে আসছে। শোনা যাচ্ছে, সিক্যুয়েলে খলনায়কের ভূমিকায় দেখা যেতে পারে এক নামী হলিউড তারকাকেও। যদিও এখনও পর্যন্ত অফিশিয়ালি কোনও খবর প্রকাশিত হয়নি।

মুন/২৭ জুলাই

Back to top button