জাতীয়

দুই রুটে ২০০ টাকা করে ভাড়া কমাচ্ছে বিমান

ঢাকা, ২৬ জুলাই – পদ্মা সেতু চালু হওয়ার পর যাত্রী সংকটের মুখে ঢাকা-বরিশাল এবং ঢাকা-যশোর রুটে উড়োজাহাজের ভাড়া কমানোর উদ্যোগ নিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এ দুটি রুটে ২০০ টাকা করে ভাড়া কমানো হবে।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, ঢাকা-বরিশাল রুটে তিন হাজার টাকা এবং ঢাকা-যশোর রুটে তিন হাজার ২০০ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে। শিগগির এ সিদ্ধান্ত বাস্তবায়ন হবে।

ভাড়া কমানোর সিদ্ধান্তের বিষয়টি মঙ্গলবার (২৬ জুলাই) সন্ধ্যায় নিশ্চিত করেছেন বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার। তবে কবে থেকে নতুন ভাড়া কার্যকর হবে, তা সুনির্দিষ্ট করে বলেননি তিনি।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সূত্র জানায়, এখন ঢাকা-বরিশাল রুটে সর্বনিম্ন ভাড়া তিন হাজার ২০০ টাকা। আর ঢাকা-যশোর রুটে তিন হাজার ৪০০ টাকা। এ দুটি রুটে ২০০ টাকা করে ভাড়া কমানো হয়েছে।

এরমধ্যে ঢাকা-বরিশাল রুটের টিকিট কিনতে বরিশাল সেলস কাউন্টার: ০২৪৭৮৮৬৫০১৯, জেলা ব্যবস্থাপক (বরিশাল): +৮৮০১৭৭৭৭৭৫৫৩০ ও বিমান কল সেন্টার: +৮৮০১৯৯০৯৯৭৯৯৭ নম্বরে কল দিয়ে টিকিট সম্পর্কে বিস্তারিত তথ্য জানা যাবে। এছাড়া ঢাকা-যশোর রুটের টিকিট কিনতে ০১৯৯০৯৯৭৯৯৭ নম্বরে কল দিতে হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিমানের এক কর্মকর্তা জানিয়েছেন, গত ২৫ জুন পদ্মা সেতু চালু হওয়ার পর বিমানের বরিশালগামী উড়োজাহাজে যাত্রীচাপ কিছুটা কমে যায়। যশোর রুটেও আগের তুলনায় যাত্রী কম। অনেক সময় উড়োজাহাজের অনেক আসন ফাঁকা যাচ্ছে। এ অবস্থায় ভাড়া কিছুটা কমানোর উদ্যোগ নিয়েছে বিমান। কিছুদিনের মধ্যে নতুন ভাড়া কার্যকর হবে।

বর্তমানে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কক্সবাজার, চট্টগ্রাম, সিলেট, সৈয়দপুরে ফ্লাইট পরিচালনা করে বিমান। এসব রুটে সারাবছরই যাত্রীচাপ থাকে। এর মধ্যে পর্যটন মৌসুম তথা নভেম্বর থেকে মার্চ পর্যন্ত যাত্রী বেশি থাকে।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/২৬ জুলাই ২০২২

Back to top button