মধ্যপ্রাচ্য

পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর হাতে ফের দুই ফিলিস্তিনি নিহত

জেরুজালেম, ২৪ জুলাই – ইসরায়েলের দখলকৃত পশ্চিম তীরের নাবলুস শহরে দেশটির সেনাবাহিনীর রাতভর অভিযানে দুই ফিলিস্তিনি নিহত হয়েছেন। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এই তথ্য জানিয়েছে।

রোববার স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, ইসরায়েলি সেনাদের অভিযানের সময় বুকে গুলিবিদ্ধ হয়ে মুজাম্মদ আজিজি (২৫) নামে এক যুবক নিহত হন। অন্যদিকে আবদুল রহমান জামাল সুলেইমান সোবহকে মাথায় গুলি করে হত্যা করা হয়। খবর আল-জাজিরার।

ফিলিস্তিনের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ওয়াফা বলেছে, মধ্যরাতের পর ইসরায়েলি সেনাবাহিনী ওল্ড সিটির নাবলুসের আল-ইয়াসমিনা এলাকায় হামলা চালায় এবং একটি বাড়িতে বোমা হামলা ও গুলি করার আগে ঘিরে রাখে। বোমা বিস্ফোরণ ও গুলিতে দুই ফিলিস্তিনি নিহত হয়েছে।

ফিলিস্তিনি রেড ক্রিসেন্টের তথ্যমতে, ইসরায়েলি সেনাদের এই অভিযানে দুই জন নিহতের পাশাপাশি অন্তত ১২ জন আহত হয়েছেন। এদের মধ্যে একজনের অবস্থা গুরুতর।

এদিকে যে বাড়িতে ইসরায়েলি সেনারা হামলা করেছে সেটির পাশের বাড়ির নাসের (৬০) নামের এক প্রতিবেশী বলেন, ইসরায়েলি সেনারা ওই বাড়িতে ব্যাপক গুলি চালানোর আগে বাড়িটির ভেতর থেকে গুলির শব্দ শোনা গেছে। ইসরায়েলি সেনারা একজনের নাম ধরে ডেকে তাকে আত্মসমর্পণের আহ্বান জানাচ্ছিলেন।

সূত্র: সমকাল
এম ইউ/২৪ জুলাই ২০২২

Back to top button