বলিউড

হলিউডে ছবি করার ইচ্ছে নেই শাহরুখের

মুম্বাই, ২৩ জুলাই- বলিউড ছেড়ে হলিউডে পাড়ি দিতে নারাজ কিং খান! বলা উচিত, একেবারেই হলিউডে ছবি করার ইচ্ছে নেই তার। অথচ এই মানুষটির জনপ্রিয়তা সারা বিশ্বে সবথেকে বেশি, ফ্যান সংখ্যাও অগুনতি। কিন্তু হলিউডে ছবি না করারই বা কারণ কি শাহরুখের?

রীতিমতো পাশ্চাত্যের বেশ পরিচিত মুখ প্রিয়াঙ্কা চোপড়া, দীপিকা পাড়ুকোন এবং বর্তমানে সেই তালিকায় যুক্ত হলেন আলিয়া ভাট। কিন্তু নিজের জায়গা ছেড়ে হলিউডে পারফর্ম করতে যেতে একেবারেই নারাজ শাহরুখ। বার্লিন ফিল্ম ফেস্টিভ্যালের মঞ্চে খোলাসা করেছেন বলি কিং। কী বলেছিলেন শাহরুখ?

যেই মুহূর্তে তাকে জিজ্ঞেস করা হয় হলিউড ছবিতে অভিনয় করছেন না কেন? সাফ জবাব দেন তিনি। বলেন, ‘আমার ইংরেজি অতো ভালো নয়। আমায় যদি এমন কোনও চরিত্র দেওয়া হয় যে বোকা, ভালো করে কথা বলতে পারে না– তবে ঠিক আছে। আমি বড়াই করছি না। অভিনেতা হিসেবে আমার কোনও দক্ষতা নেই। কোনও বিশেষ কিছুও নেই। কুং ফু জানি না, সালসা নাচতে পারি না! হলিউড ছবি দেখি আমি এবং তারপরেই বলছি এখানে আমার কোনও জায়গা নেই।’

শুধু তাই নয়, ভারতের প্রতি ভালোবাসা বর্ণনা করেই তিনি জানান–ভারতীয় ছবিতে অভিনয় করতে চান এবং তাকে বিশ্বের দরবারে পৌঁছে দিতে চান। নিজের সাফল্য আজও নিজে বুঝতে পারেন না শাহরুখ। নিজেকে একটা সময় পর্যন্ত বিশাল যোগ্য ভাবতেন, তারপর চোখ খুললো– চার পাশের মানুষ এতটা ভালো কাজ করছেন, এটা দেখেই ভুল ভাঙে অভিনেতার।

মুন/২৩ জুলাই

Back to top button