জাতীয়

কারাগার ভরে যাচ্ছে মাদকের আসামিতে

বগুড়া, ১৯ জুলাই – স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দেশের কারাগারগুলো মাদকের আসামিতে ভরে যাচ্ছে। সব মিলিয়ে ৮২ হাজার বন্দির ধারণক্ষমতা থাকলেও ৬০ হাজারের জায়গা দখল করে আছে তারা।

আজ মঙ্গলবার বগুড়া জেলা পুলিশ আয়োজিত মাদক ও সন্ত্রাসবিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ তথ্য জানান।

এ সময় মন্ত্রী বলেন, বিশ্বের সবচেয়ে বেশি ৭৩ শতাংশ কর্মক্ষম মানুষ আমাদের দেশে। এর অধিকাংশই যুবক। তারা মাদকাসক্ত হলে কর্মক্ষমতা হারান, সংসার ও দেশের বোঝা হয়ে যান। সমাজের এই শ্রেণিকে সুপথে রাখা ও সংশোধন করতে পরিবারকে মুখ্য ভূমিকা পালন করতে হবে।

পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি আবদুল বাতেনের সভাপতিত্বে পুলিশ লাইন্স মাঠে সমাবেশে তিনি আরও বলেন, যারা সম্প্রীতি বিনষ্টের ষড়যন্ত্র করছে, নানা গুজব ছড়াচ্ছে, তাদের আইনের আওতায় আনা হবে। নড়াইলসহ দেশের বিভিন্ন স্থানে হামলায় যারা জড়িত ছিল তারা কেউ পার পায়নি।

সমাবেশে আরও বক্তব্য দেন বগুড়া-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, বগুড়া-১ আসনের সংসদ সদস্য সাহাদারা মান্নান, বগুড়া-৭ আসনের সংসদ সদস্য রেজাউল করিম বাবলু, জেলা প্রশাসক জিয়াউল হক, জেলা আওয়ামী লীগ সভাপতি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, জেলা পরিষদের প্রশাসক ডা. মকবুল হোসেন এবং বগুড়া প্রেস ক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন। অনুষ্ঠানে মাদক কারবার থেকে স্বাভাবিক জীবনে ফিরে আসা ৬৫ নারী-পুরুষকে সেলাই মেশিন ও ভ্যানগাড়ি দেওয়া হয়।

এর আগে মন্ত্রী বেসরকারি উন্নয়ন সংস্থা টিএমএসএস আয়োজিত সুধী সমাবেশে বক্তব্য দেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন টিএমএসএসের নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম। এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালের নিজস্ব অক্সিজেন প্লান্টের উদ্বোধন এবং টিএমএসএস পরিচালিত রিলিজিয়াস কমপ্লেক্স ও পুণ্ড্র বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস,মইন বিনোদন জগৎ পরিদর্শন করেন।

সূত্র: সমকাল
এম ইউ/১৯ জুলাই ২০২২

Back to top button