জাতীয়

ক্ষমা চাইলেন সিইসি

ঢাকা, ১৯ জুলাই – কেউ তলোয়ার নিয়ে এলে প্রতিপক্ষকে রাইফেল নিয়ে দাঁড়ানোর কথা বলার জন্য ক্ষমা চেয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেছেন, ওই কথা তিনি কৌতুক করে বলেছিলেন। তবে তিনি এ বক্তব্যের জন্য অনুতপ্ত।

মঙ্গলবার ইসলামী ঐক্যজোটের সঙ্গে সংলাপের সমাপনী বক্তব্যে সিইসি ওই দলকে এসব কথা বলেন।

এ সময় সিইসি গণমাধ্যমকেও দোষারোপ করেন। তিনি বলেন, ‘গণমাধ্যম বুঝে, না বুঝে আর ওই বক্তব্য প্রচার করে তার মর্যাদা ক্ষুণ্ন করে দিয়েছে। তিনি যদি ‘মিন’ করে এ বক্তব্য দিতেন, তাহলে রাজনৈতিক দলগুলোকে অস্ত্র সংগ্রহ করতে বলতেন।’

হতাশা প্রকাশ করে সিইসি বলেন, তার মা–বাবা পত্রিকা পড়তেন। বেঁচে থাকলে হয়তো পেপার পড়ে বলতেন, ‘বাবু, এত খারাপ পরামর্শ দিলে কেন?’ সিইসি পরামর্শ দেন, গণমাধ্যম বস্তুনিষ্ঠভাবে বলতে পারত, সিইসি হিউমার করে এমন কথা বলেছেন।

একবার গণমাধ্যমকে দুষলেও পরে আবার সিইসি গণমাধ্যমকে সম্মান করেন বলে জানান। স্বচ্ছতা রক্ষার জন্য বিগত নির্বাচনগুলোয় ইসি মিডিয়াকে অবাধ সুযোগ দিয়েছে বলে জানান।

ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আবুল হাসনাত আমিনীর নেতৃত্বে ঐক্যজোটের ১০ সদস্যের একটি প্রতিনিধিদল সংলাপে অংশ নেয়। সংলাপে বক্তব্যের সময় ‘তলোয়ার নিয়ে এলে আপনারা রাইফেল নিয়ে দাঁড়াবেন’—সিইসিকে এ ধরনের বিতর্কিত বক্তব্য না দেওয়ার পরামর্শ দেয় দলটি। পরে সমাপনী বক্তব্যে সিইসি এর জবাব দেন।

সূত্র: সমকাল
এম ইউ/১৯ জুলাই ২০২২

Back to top button