দক্ষিণ এশিয়া

পাকিস্তানে বরযাত্রীবাহী নৌকাডুবে নিহত ২০, নিখোঁজ ৩০

ইসলামাবাদ, ১৯ জুলাই – পাকিস্তানের পূর্ব পাঞ্জাবে ইন্দুস নদীতে বরযাত্রীবাহী একটি নৌকাডুবে নারী-শিশুসহ ২০ জনের মৃত্যু হয়েছে। সোমবার এ ঘটনা ঘটে। জানা গেছে, নৌকাটিতে একশ জনের মতো যাত্রী ছিলেন। এখনো নিখোঁজ অনেকে।

সরকারের এক শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন, ঘটনাটি ঘটেছে সাদিকাবাদ জেলায়। এটি পাঞ্জাবের প্রধান শহর মুলতানের প্রায় ৩৫০ কিলোমিটার (২১০ মাইল) দক্ষিণে অবস্থিত।

সেলিম অ্যাসি জানিয়েছেন, বরসহ অন্তত ৬৫ জনকে উদ্ধার করা হয়েছে এবং শিশুসহ প্রায় দুই ডজন মানুষ এখনো নিখোঁজ রয়েছেন। তিনি জানান, প্রাথমিকভাবে জানা গেছে, নৌকায় ৯০ থেকে ১০০ জন যাত্রী ছিলেন।

দুর্ঘটনার কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি বলেও জানান তিনি। তবে নৌকাটিতে উপচেপড়া ভিড় ছিল। তিনি আরো জানান, নিহতদের মধ্যে অধিকাংশই নারী ও শিশু।

এক বিবৃতিতে, দেশটির প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ এ ঘটনায় শোকপ্রকাশ করেছেন। কর্তৃপক্ষকে এখনো নিখোঁজ যাত্রীদের উদ্ধারে সর্বোচ্চ চেষ্টা চালানোর নির্দেশ দিয়েছেন তিনি।

পাকিস্তানে প্রায়ই নৌকাডুবির ঘটনা ঘটে। নদী ও হ্রদে পণ্য ও মানুষ পরিবহনের জন্য কাঠের নৌকা ব্যবহার করা হয় এ অঞ্চলে। এসব নৌকায় লাইফ জ্যাকেটের ব্যবস্থা থাকে না।

এন এ/১৯ জুলাই

Back to top button