মধ্যপ্রাচ্য

‘মোহাম্মদ বিন সালমান একজন নিষ্ঠুর সাইকোপ্যাথ’

রিয়াদ, ১৪ জুলাই – সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানকে ‘সাইকোপ্যাথ’ হিসেবে আখ্যায়িত করেছেন দেশটির সাবেক শীর্ষ গোয়েন্দা কর্মকর্তা সাদ আল-জাবরি । মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সৌদি সফরের মাত্র দিন কয়েক আগে সিবিএস নিউজকে দেওয়া সাক্ষাৎকারে এমন মন্তব্য করেন আল-জাবরি।

সাবেক সৌদি গোয়েন্দা কর্মকর্তার সাক্ষাৎকারটি রোববার (০৯ জুলাই) সম্প্রচার করা হয়েছে
সাক্ষাৎকারে সাদ আল-জাবরি বলেন, মধপ্রাচ্যের একজন সাইকোপ্যাথ ও খুনিকে নিয়ে সতর্ক করতেই আমি এখানে এসেছি। সে তার নিজের নাগরিক, যুক্তরাষ্ট্র ও পুরো গ্রহের জন্য হুমকিতে পরিণত হয়েছে।

তিনি বলেন, যুবরাজ এমন একজন সাইকোপ্যাথ, যার কোনো সহমর্মিতা নেই। আমি তার নৃশংসতা ও অপরাধ দেখেছি। এই হত্যাকারী বহু অপরাধ করেছে।
সৌদিতে সাবেক ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন নায়েফের দীর্ঘ সময়ের উপদেষ্টা ছিলেন আল-জাবরি। ২০১৭ সালের জুনে নায়েফকে সরিয়ে দিয়ে তার জায়গায় মোহাম্মদ বিন সালমানকে ক্রাউন প্রিন্সের দায়িত্ব দেওয়া হয়।

এরপর জীবনের ভয়ে নিজ দেশ ছেড়ে কানাডায় পালিয়ে যান আল-জাবরি। সেখানে তিনি নির্বাসিত জীবন যাপন করছেন। তার অভিযোগ, ২০১৮ সালে তাকে হত্যায় একটি হিট-স্কোয়াড পাঠিয়েছিল যুবরাজ। যে কারণে ওয়াশিংটন ডিসির আদালতে মোহাম্মদ বিন সালমানের বিরুদ্ধে মামলাও করেছেন জাবরি।

সূত্র: বাংলানিউজ
এম ইউ/১৪ জুলাই ২০২২

Back to top button