নাটক

শেষটা দেখে কান্না ধরে রাখতে পারি নি (ভিডিও)

ঢাকা, ১৪ জুলাই – সদ্য প্রচারে আসা ঈদের বিশেষ নাটক ‘রিক্সা গার্ল’-এ প্রথমবারের মত ভিন্ন এক চরিত্রে দেখা দিয়েছেন তানজিন তিশা। নাটকটিতে তাকে দেখা যায় রিক্সাচালক হিসেবে। আহমেদ তাওকীরের গল্পে এটি পরিচালনা করেছেন রাফাত মজুমদার রিংকু।

প্রচারের পর দর্শকমহলে দারুণ প্রশংসা কুড়াচ্ছে নাটকটি। বস্তিতে থাকা মেয়ে রিক্সাচালক সমাজের চোখে কতটা নিচু এবং শেষ পর্যন্ত নিজ ঘরের নোংরা মানুষের লালসার বলিদান হতে নিজের ছোট বোনকে বাঁচাতে না পারার অপরাধবোধ চেপে ধরে বড় বোনকে। এখানে বড় চরিত্রে তানজিন তিশার স্বতঃস্ফূর্ত ও সাবলীল অভিনয়ে দর্শক যেন মুগ্ধ। শেষ দৃশ্যে তার অভিনয় যেন দাগ কেটে গিয়েছে দর্শকের হৃদয়ে। সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে ইউটিউবে মন্তব্যের ঘরে এমন প্রশংসাসূচক মন্তব্য দেখা যাচ্ছে।

ইউটিউবে মন্তব্যের ঘরে মৈত্রী গাঙ্গুলি নামের একজন লিখেন, স্পিচলেস পারফর্মেন্স বাই তানজিন তিশা। তরুণী থেকে বৃদ্ধা, প্রতিটি ফ্রেমেই আপনি ছিলেন দুর্দান্ত। এবং আপনার এক্সপ্রেশন/অভিব্যক্তি ভাষায় প্রকাশ করার মত না। ভবিষ্যতে এরকম আরও চ্যালেঞ্জিং কাজ দেখার অপেক্ষায় থাকবো। পরিচালককে ধন্যবাদ এরকম হৃদয় ছোঁয়া একটি নাটক নির্মাণের জন্য।

রিয়াজ আহমেদ লিখেন, সত্যিই চমৎকার একটা কাজ হয়েছে। শেষটা দেখে কান্না ধরে রাখতে পারি নি। তিশার অভিনয় অসম্ভব সুন্দর হয়েছে। চরিত্রকে নিজের মধ্যে ধারণ করেছে। ব্যতিক্রম একটি গল্প। গানও অর্থবহ।

মানিক লিখেন, অভিনয় এতটাই অসাধারণ ছিল, চোখের জল ধরে রাখতে পারলাম না। আর গল্পটা খুবই ভালো। ধন্যবাদ সবাইকে।

রাশমিতা সাহা লিখেন, এই কাজটা নিয়ে আগে থেকেই আশাবাদী ছিলাম। যা আশা করেছিলাম তার থেকেও ভালো হয়েছে নাটকটা। ভীষণ ভালো গল্প এবং তানজিন তিশা এর অভিনয় ও দুর্দান্ত।

অভিজিৎ দাস লিখেন, আমি অবাক, বাকরুদ্ধ। অসাধারণ অভিনয় করেছেন আপনি। কলকাতা থেকে অসংখ্য কৃতজ্ঞতা।

জেরিন মল্লিক লিখেন, নাটকটা দেখার সময় একবারও মনে হলো না যে অভিনয় দেখছি। মনে হচ্ছিল সবটাই বাস্তব। তিশা আপুর অভিনয় দেখে সত্যিই মুগ্ধ। কতোটা ন্যাচারাল এক্টিং।

কলকাতা থেকে মিতালি বর্মণ লিখেন, গল্পের কাহিনী ছোট হলেও সমাজের একটা বড় চিত্র ফুটে উঠেছে। সমাজের এই নির্মম বাস্তবতাকে দেখাতে খুব বেশি চরিত্র বা গল্প সাজাতে লাগে না। যিনি লিখেছেন অসাধারণ লেখন ক্ষমতা, পরিচালনা অসম্ভব ভালো আর সবশেষে তিশা ম্যাম এর বাকরুদ্ধ অভিনয়, সব মিলিয়ে দারুণ একটা নাটক দেখলাম।

তানজিন তিশা ছাড়া এখানে আরও অভিনয় করেছেন সোহেল মণ্ডল প্রমুখ।

এম এস, ১৪ জুলাই

Back to top button