ক্রিকেট

র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ফিরলেন বুমরাহ, মিরাজ ছয়ে

দুবাই, ১৩ জুলাই – ইংল্যান্ডের বিপক্ষে মঙ্গলবার প্রথম ওয়ানডেতে ১৯ রান দিয়ে জাসপ্রিত বুমরাহ নেন ৬টি উইকেট। যা তার ক্যারিয়ার সেরা বোলিং ফিগার।

অসাধারণ বোলিং করে বুধবার আইসিসি প্রকাশিত ওয়ানডে বোলারদের সবশেষ র‌্যাঙ্কিংয়ে শীর্ষে উঠে এসেছেন বুমরাহ। পেছনে ফেলেছেন নিউ জিল্যান্ডের ট্রেন্ট বোল্ট ও পাকিস্তানের শাহীন আফ্রিদিকে।

এদিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডেতে দারুণ বোলিং করে ম্যাচসেরা হওয়া মেহেদী হাসান মিরাজ একধাপ উন্নতি করে উঠে এসেছেন ষষ্ঠ স্থানে। তার রেটিং পয়েন্ট ৬৭৫।

২০২০ সালের ফেব্রুয়ারি মাসে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান দখলে নিয়েছিলেন ট্রেন্ট বোল্ট। এবার তাকে পেছনে ফেলে শীর্ষে ফিরলেন ভারতের পেসার বুমরাহ। শীর্ষে থাকা বোল্ট নেমে গেছেন দ্বিতীয় স্থানে। আর দ্বিতীয় স্থানে থাকা শাহীন আফ্রিদি নেমে গেছেন তৃতীয় স্থানে।

বুহরাম ও শাহীন আফ্রিদি বর্তমান সময়ের দুই বোলার যারা টেস্ট ও ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের সেরা পাঁচের মধ্যে আছেন। র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে ভারতের আরেক পেসার মোহাম্মদ শামিরও। তিন ধাপ উন্নতি করে তিনি উঠে এসেছেন ২৩তম স্থানে।

এদিকে দারুণ ছন্দে থাকা ব্যাটসম্যান সূর্যকুমার যাদব ৪৪ ধাপ উন্নতি করে টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে পঞ্চম স্থানে উঠে এসেছেন। টি-টোয়েন্টিতে এটাই বর্তমানে ভারতের ব্যাটসম্যানদের সর্বোচ্চ র‌্যাঙ্কিং।

টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে সপ্তম স্থানে উঠে এসেছেন শ্রীলঙ্কার দিমুথ করুণারত্নে।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ১৩ জুলাই

Back to top button