ক্রিকেট

মায়ার্সকে ফেরালেন মোসাদ্দেক

গায়ানা, ১৩ জুলাই – স্কোর: ওয়েস্ট ইন্ডিজ ৩৪/১ (১৩ ওভার)

দলে ফেরা মোসাদ্দেক প্রথম স্পেলে ২ ওভারে ১২ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। ১১তম ওভারে দ্বিতীয় স্পেলে বোলিংয়ে আসেন এ স্পিনার। ফিরেই বাংলাদেশকে সাফল‌্যে ভাসান।

বাঁহাতি ব্যাটসম্যান কাইল মায়ার্সকে বোল্ড করেন মোসাদ্দেক। অফস্পিনারের একটু টেনে দেওয়া বল আগেভাগে ব্যাট চালিয়ে মিস করেন ১৭ রান করা মায়ার্স। উইকেটে নতুন ব্যাটসম্যান ব্রুকস।

পাওয়ার প্লে: বাংলাদেশের সুযোগ হাতছাড়া, সতর্ক ওয়েস্ট ইন্ডিজ

আগে বোলিং নিয়ে ওয়েস্ট ইন্ডিজকে বোলাররা চাপে রাখলেও ফিল্ডারদের কারণে এখনও সাফল‌্য মেলেনি। ইনিংসের দ্বিতীয় ওভারে সহজ রান আউটের সুযোগ হাতছাড়া করেন শান্ত। কভার থেকে তার থ্রো স্টাম্পে লাগলেই ফিরে যেতেন কাইল মায়ার্স। পঞ্চম ওভারে মিরাজের বলে এগিয়ে এসে উড়াতে চেয়েছিলেন শাই হোপ। কিন্তু তার ব‌্যাটে লেগে বল যায় উইকেটের পেছনে। ক‌্যাচ মিসের পর স্টাম্পিংয়ের সুযোগও হাতছাড়া করেন সোহান। দুই ওপেনারই সুযোগ দিয়েছেন। কিন্তু ফিল্ডারদের শুরুর ব‌্যর্থতায় মেলেনি সাফল‌্য।

টস: টস জিতে বাংলাদেশের অধিনায়ক তামিম ইকবাল বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন।

তাসকিনের জায়গায় মোসাদ্দেক

টসের সময় অধিনায়ক তামিম ইকবাল জানিয়েছেন, কন্ডিশনের কারণ বাড়তি একজন ব্যাটসম্যান নিয়ে নামতে হচ্ছে বাংলাদেশকে। এজন্য দূর্ভাগ্যজনকভাবে তাসকিন আহমেদকে একাদশের বাইরে রাখতে হয়েছে। তাসকিনের জায়গায় দলে এসেছেন মোসাদ্দেক হোসেন সৈকত। তার অফস্পিনও কাজে লাগানোর কথা বলেছেন তামিম। এছাড়া দলে কোনো পরিবর্তন আসেনি।

বাংলাদেশ দল: তামিম, লিটন, শান্ত, মাহমুদউল্লাহ, আফিফ, সোহান, মোসাদ্দেক, মিরাজ, নাসুম, শরিফুল ও মোস্তাফিজ।

আজ-ই কি সিরিজ জয়?

প্রথম ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে স্রেফ উড়িয়ে দিয়েছিল বাংলাদেশ। টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ হারলেও ওয়ানডেতে সেই ছাপ একদমই ছিল না বাংলাদেশের। নিজেদের প্রিয় ও স্বাচ্ছন্দ্যের ফরম্যাটে দাপট ধরে রেখে খেলে জয় পেয়েছে অতিথিরা। এবার সিরিজ জয়ের অপেক্ষা। পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রাখতে পারলে জয় অসম্ভব কিছু নয়। বাংলাদেশ এর আগে ওয়ানডে ক্রিকেটে ৩০টি সিরিজ জিতেছে।

দশে দশ নাকি দশে প্রথম?

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ নয় ওয়ানডের নয়টিই জিতেছে বাংলাদেশ। ২০১৮ সালের ডিসেম্বরে সিলেটে এই জয়রথের শুরু। সিলেট ঘুরে ডাবলিন। ডাবলিন থেকে টনটন। টনটন থেকে মিরপুর হয়ে চট্টগ্রাম। চট্টগ্রাম থেকে গানায়ার প্রভিডেন্স স্টেডিয়াম। সব ভেন্যুতেই চলছে বাংলাদেশের রাজত্ব। প্রতিটি ম্যাচেই বাংলাদেশ নিজেদের দাপট দেখিয়েছে। শ্রেষ্ঠত্ব বুঝিয়েছে। আজ জিতলেই দশে দশ বাংলাদেশের। নাকি বাংলাদেশের জয়রথ থামিয়ে দশম ম্যাচে প্রথম জয় পাবে ক্যারিবিয়রা।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ১৩ জুলাই

Back to top button