বিচিত্রতা

মুখোশ পরে শিক্ষকের বাড়িতে চুরি! সালাম করে বাজার করার টাকা রেখে পালালো চোর

ভারতের মুর্শিদাবাদের ফরাক্কার ব্যারেজ আবাসনে থাকেন হরিশ্চন্দ্র রায়। তিনি ফারাক্কা ব্যারেজ হাইস্কুলের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক। সোমবার (১১ জুলাই) তার বাড়িতে হানা দেয় চোর।

এসময় অবসরপ্রাপ্ত এ প্রধান শিক্ষকের সঙ্গে ঘটে অদ্ভুত এক কাণ্ড। বাড়ি থেকে নগদ টাকা ও মোবাইল চুরি করে তাঁর হাতে ২০০ টাকার একটি নোট ধরিয়ে দেয় দুই চোর। যাতে পর দিন বাজার করতে পারেন তিনি!

ঘরে ঢুকে অস্ত্র দেখিয়ে প্রথমে হিন্দিতে ধমক দেয় দুই চোর। চলে যাওয়ার সময় বিনয়ের আভা তাদের মধ্যে। অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষককে সালাম করেছেন তারা।

স্কুলে থাকাকালীন হরিশ্চন্দ্রের নাম শুনে ভয় পেতেন না এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর ছিল। সোমবার (১১ জুলাই) রাতে তিনি ও তার ভাই খাওয়াদাওয়া সেরে বসেছিলেন। দরজা খোলা ছিল। আচমকা সেই ঘরে ধারালো অস্ত্র হাতে ঢোকেন দুই যুবক। তাঁদের মুখ ঢাকা ছিল। ঘরে পা রেখেই দুই যুবক হাঁক দেন, ‘কেয়া হ্যায় ঘরমে, নিকালো’।

ডাকাত পড়েছে বুঝে বিন্দুমাত্র প্রতিবাদ করেননি হরিশ্চন্দ্র। তাঁর ভাই প্রতিবাদ করেছিলেন সামান্য। কিন্তু দুই যুবক তাঁকে শৌচাগারের মধ্যে ঢুকিয়ে বাইরে থেকে শিকল এঁটে দেন। এর পর আর টুঁ শব্দ করার সাহস পাননি এক সময়ের বাঘা শিক্ষক হরিশ্চন্দ্র। গুটি গুটি পায়ে আলমারি খুলে ১৫ হাজার টাকা বের করে দুই যুবকের হাতে তুলে দেন অবসরপ্রাপ্ত শিক্ষক। দুই যুবক বাড়িতে তল্লাশি চালিয়ে দুটি মোবাইল ফোন নিয়ে নেন বলেও অভিযোগ।

এম ইউ

Back to top button