জাতীয়

রাজধানীতে ফিরতে শুরু করেছেন কর্মজীবী মানুষ

ঢাকা, ১২ জুলাই – পরিবার পরিজনের সঙ্গে পবিত্র ঈদুল আজহা উদযাপন শেষে রাজধানীতে ফিরতে শুরু করেছেন কর্মজীবী মানুষ।

সোমবার (১১ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত গাবতলী বাস টার্মিনালে দেশের বিভিন্ন প্রান্ত থেকে লোকজনকে রাজধানীতে ফিরতে দেখা যায়।

রোববার (১০ জুলাই) দেশব্যাপী পালিত হয়েছে কোরবানির ঈদ বা পবিত্র ঈদুল আজহা। ঈদ উপলক্ষে এবারে সরকারি তিন দিনের ছুটি শেষ হচ্ছে সোমবার (১১ জুলাই )। তাই অনেকেই দীর্ঘ যাত্রার ক্লান্তি এবং ঝক্কি ঝামেলা এড়াতে একদিন আগেই রাজধানীতে ফিরছেন।

রংপুর থেকে গাবতলীতে পৌঁছানো আব্দুল হালিমের কাছে ছুটি শেষ না হতেই ঢাকায় ফেরার কারণ জানতে চাইলে বলেন, বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করি, তাই নিয়মকানুন একটু বেশি। আবার সারারাত জার্নি করে অফিস করাটা অনেক কষ্টসাধ্য। তাই ইচ্ছে না থাকলেও আগেই ফিরতে হলো।

গাবতলী বাসটার্মিনালে কথা হয় গাইবান্ধা থেকে আসা কাদের নামে একজনের সঙ্গে। তিনি বলেন, আমার পরিবারের সবাই বাড়িতে আছে। আরও কয়েকদিন পর আসবে। আমি ঈদে বাড়তি ছুটি পাইনি। তাই পরের দিন চলে আসতে হল।

রাজধানীতে ফেরা আরও কয়েজন জানান, ঈদের পরের দিন বাবা-মা, আত্মীয়স্বজন রেখে ফিরে আসাটা তাদের কাছে অনেক কষ্টের, তবুও জীবিকার তাগিদে ফিরতে হয়।

অপরদিকে যারা বিভিন্ন কারণে ঈদে বাড়ি যেতে পারেনি তাদেরও বাড়ি যাওয়ার জন্য অপেক্ষা করতে দেখা যায় গাবতলীতে। এমনই একজন ৬০ বছরের মামুন শেখ বলেন, দুই ছেলে ও এক মেয়ে ঢাকায় থাকে। তাদেরও ছোট ছোট ছেলে-মেয়ে আছে। ছোট বাচ্চা নিয়ে তারা এই গরম, আর জ্যামে বাড়ি যেতে পারেনি। তাই আমি তাদের সঙ্গে ঈদ করতে ঢাকায় এসেছিলাম। ঈদ শেষে এখন বাড়ি ফিরে যাচ্ছি।

ঈদ উপলক্ষে ঢাকা ছেড়ে যাওয়া মানুষ আবার ফিরে আসলে কর্মচঞ্চল হয়ে উঠবে রাজধানীর বিভিন্ন অফিস, আদালত। পরিবার পরিজনের সঙ্গে ঈদ পালন করে প্রত্যেকে নিরাপদে কর্মস্থলে ফিরবেন এমনটাই প্রত্যাশা সবার।

সূত্র : বাংলানিউজটোয়েন্টিফোর
এম এস, ১২ জুলাই

Back to top button