ফুটবল

ইউনাইটেড ছেড়ে জুভেন্টাসে ফিরলেন পগবা

ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে পুরনো ক্লাব জুভেন্টাসে পাড়ি জমিয়েছেন পল পগবা। ‘অল রেড’দের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হওয়ায় ফ্রি ট্রান্সফারেই ফরাসি মিডফিল্ডারকে পেল জুভরা। বিষয়টি নিশ্চিত করেছে জুভেন্টাস। এই ক্লাবের জার্সিতেই দুইবার সিরি আ’র শিরোপা জেতার স্বাদ পেয়েছিলেন পগবা। তারপর ২০১৬ সালে ৮৯ মিলিয়ন পাউন্ড ট্রান্সফার ফি’তে ইউনাইটেডে নাম লেখান বিশ্বকাপজয়ী ফরাসি তারকা।

ইউনাইটেডে ফেরার পর প্রথম মৌসুমটা অবশ্য ভালোই কেটেছিল পগবার। জিতেছিলেন এফএ কাপ ও ইউরোপা লিগ। তবে এরপর থেকে তার ছন্দপতন। জাতীয় দল ও জুভেন্টাসে যে মানের পগবাকে দেখা গেছে, তা দেখা যায়নি ইউনাইটেডের জার্সিতে। তাই তাকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় প্রিমিয়ার লিগের ক্লাবটি।

জুভেন্টাসে ৮ মিলিয়ন ইউরো পারিশ্রমিক নেবেন পগবা। জুভেন্টাসের জার্সিতে প্রথম দফায় ২০১২ থেকে ২০১৬ পর্যন্ত খেলেছেন পগবা। তখন তুরিনের ক্লাবটির হয়ে ১৭৮ ম্যাচে ৩৪ গোলের পাশাপাশি ৪০টি অ্যাসিস্ট করেছিলেন এ তারকা মিডফিল্ডার।

ফরাসি তারকাকে ফেরত পেয়ে উচ্ছ্বসিত জুভেন্টাস। আনুষ্ঠানিক বিবৃতিতে তারা লিখেছে, ‘তুরিনে ফিরেছে পল পগবা। সে বালক হিসেবে আমাদের ছেড়েছে, এবার পুরুষ হিসেবে ফিরলো, যে কি না একজন চ্যাম্পিয়ন। একটি জিনিস বদলায়নি, জুভেন্টাসের হয়ে তার ভালো খেলার স্পৃহা।’

জুভেন্টাস ছেড়ে যাওয়ার সময় ১০ নম্বর জার্সি পরতেন পগবা। এবার ফিরেও সে জার্সিই পাচ্ছেন তিনি। আর্জেন্টাইন তারকা দিবালা ক্লাব ছেড়ে যাওয়ায় জুভেন্টাসের ১০ জার্সিটি ফাঁকাই ছিল।

সূত্র : সমকাল
এম এস, ১১ জুলাই

Back to top button